ভয়েস চ্যাটের সুবিধা এলো চ্যাটজিপিটিতে

টেকভয়েস২৪ ডেস্ক:: আলোচিত কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) টুল চ্যাটজিপিটিতে নতুন সুবিধা যোগ করল ওপেনএআই। স্যাম অল্টম্যান যেতেই এই ফিচারের ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

এদিন চ্যাটজিপিটি অ্যাপে ভয়েস ফিচার যোগ করেছে ওপেনএআই কোম্পানি। এটি একটি প্রিমিয়াম ফিচার যা পেইড ইউজারদের জন্য সেপ্টেম্বরে এনেছিল উদ্ভাবনকারী প্রতিষ্ঠান। ফিচারটি এখন সবার জন্য উন্মুক্ত করা হয়েছে।

ওপেনএআইয়ে গত কয়েক দিনে অনেক কিছু ওলট পালট হয়েছে। যার ফলে টেক দুনিয়া এই কোম্পানিকে নিয়ে তর্ক-বিতর্ক শুরু হয়েছে। সিইও পদ থেকে স্যাম অল্টম্যানকে সরানোর পর বিভিন্ন মহলে আলোচনা শুরু হয়। সেই আবহে ইউজারদের সুবিধার্থে এবার ভয়েস ফিচার যোগ করল চ্যাটজিপিটি।

এটি একটি প্রিমিয়াম ফিচার। যা সেপ্টেম্বরে লঞ্চ করেছিল ওপেনএআই। তবে এই সুবিধা কেবল পেইড ইউজারদের জন্যই উপলব্ধ ছিল। কিন্তু এদিন প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, ভয়েস ফিচার এখন থেকে সকলের জন্য উন্মুক্ত। ২২ নভেম্বর থেকে চ্যাটজিপিটির সমস্ত ব্যবহারকারীরা এটির সুবিধা নিতে পারবেন।

সম্প্রতি টুইটার বা এক্স হ্যান্ডেলে এই ফিচারের উপলব্ধতা সম্পর্কে জানিয়েছে ওপেনএআই। এমনকি এই ফিচার ইউজারদের ব্যবহার করারও আবেদন করেন স্যাম অল্টম্যানের সঙ্গে কোম্পানি ছেড়ে দেওয়া প্রাক্তন প্রেসিডেন্ট গ্রেগ ব্রকম্যান।

তিনি বলেন, চ্যাটজিপিটি সমস্ত ফ্রি ইউজারদের জন্য রোল আউট করা হয়েছে। এটি ব্যবহার করে দেখতে পারেন। আপনার চ্যাটজিপিটি ব্যবহার করার অভিজ্ঞতা সম্পূর্ণ রূপে বদলে দেবে।

চ্যাটজিপিটির ভয়েস ফিচার কী?

এতদিন লেখনীর মধ্যে সীমিত ছিল চ্যাটজিপিটির সুবিধা। তবে প্রতিষ্ঠানটি জানিয়েছে, তাদের টেক্সট টু স্পিচ মডেল মানুষের আওয়াজ সামান্য কয়েকটি শব্দ এবং কয়েক সেকেন্ডের স্পিচ শুনেই শনাক্ত করে নিতে পারবে। এই ভাবে ক্রিয়েটরদের কাছে চ্যাটজিপিটির মাধ্যমে সৃষ্টিশীল ফলাফল বের করার সুযোগ থাকবে।

চ্যাটজিপিটি ভয়েস কীভাবে ব্যবহার করবেন?

চ্যাটজিপিটি অ্যাপের চ্যাট স্ক্রিনের নিচে কোণের দিকে একটি হেডফোন আইকন যোগ হয়েছে।
সেই আইকনে ক্লিক ররতে হবে। সেখানে ভয়েস অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে ভয়েস সিলেক্ট করতে হবে। পরে সেই ভয়েস বদলাতেও পারবেন।

#এবার সেই ভয়েস দিয়ে চ্যাট করতে পারবেন অ্যাপে।

#আপনি মুখে যা যা বলছেন তা সব শনাক্ত করতে সক্ষম এআই টুল।

#আপনার ভাষা শনাক্ত করে সেই অনুযায়ী প্রতিক্রিয়া দেবে এই অ্যাপ।

এই সুবিধা চ্যাটজিপিটি ব্যবহারের অভিজ্ঞতায় বড় চমক আনবে বলে মনে করছেন অনেকে। নিয়মিত যারা এআই টুল ব্যবহার করেন অথবা অনলাইন দুনিয়ায় বিভিন্ন কাজের চ্যাটজিপিটির ভরসা করেন, তাদের কাছে এই ফিচার সুবিধাজনক হতে পারে।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...