জাগরণ টিভি হবে গণমানুষের প্লাটফর্ম

টেকভয়েস২৪ রিপোর্ট :: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল অনলাইন প্লাটফর্ম জাগরণ টিভি হবে প্রযুক্তিনির্ভর ও গণমানুষের সুযোগ্য প্লাটফর্ম।

প্রতিমন্ত্রী রবিবার (১৩ জুন) রাতে রাজধানীর বাংলামোটরস্থ পদ্মা লাইফ ইন্সুরেন্স ভবনে জাগরণ টিভির উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পলক বলেন, বর্তমানে দেশে ১২ কোটি, বাংলা ভাষাভাষী ২৫ কোটি এবং বিশ্বে ৪০০ কোটি মানুষ ইন্টারনেটনির্ভর। আজকে এই ডিজিটাল টিভি চ্যানেল জাগরণ টেলিভিশন ইন্টারনেটের মাধ্যমে কোটি কোটি মানুষ দেখতে পারবে। বাংলাদেশে এর দ্রুত সম্প্রসারণ করা সম্ভব হয়েছে শুধু প্রধানমন্ত্রীর নেতৃত্বে ও তাঁর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদের কার্যকরী পদক্ষেপ গ্রহণের ফলে। জয়ের দূরদর্শী নেতৃত্ব ও পরিকল্পনার জন্য বাংলাদেশে বঙ্গবন্ধু স্যাটেলাইট সৃষ্টি হয়েছে।

জাগরণ টিভির উদ্বোধনী অনুষ্ঠানে পলক আরো বলেন, ট্রেডিশনাল মিডিয়া অস্তে আস্তে বিলুপ্তি হয়ে যাচ্ছে। অনলাইন রিলেটেড মিডিয়াগুলোর জনপ্রিয়তা বাড়ছে।

তিনি বলেন, আজ ইন্টারনেটের মাধ্যমে শত শত কোটি টাকা আয় হচ্ছে। লাখ লাখ মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। পাশাপাশি এর অপপ্রচার ও অপব্যবহারও হচ্ছে। যেমনটি বঙ্গবন্ধুর বিরুদ্ধেও অপপ্রচার হয়েছিল।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে সাড়ে ৬ লাখ ফ্রিল্যান্সার, ১৫ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান সবই সম্ভব হয়েছে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ফলে ।

পলক বলেন, আমরা নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধ দেখিনি কিন্তু আমরা দেখেছি সাইবার যুদ্ধ। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো শক্তিশালী অর্থনৈতিক স্বয়ং সম্পূর্ণ দেশ। বঙ্গবন্ধুর স্বপ্নের অর্জিত স্বাধীনতা মধ্য দিয়ে ডিজিটাল বাংলা রূপকার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে ও প্রধানমন্ত্রী তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের মাধ্যমে বাংলাদেশ হবে জ্ঞানভিত্তিক উদ্ভাবকদের বাংলাদেশ।

তিনি বলেন, দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বাংলাদেশ হবে জ্ঞানভিত্তিক। কিন্তু চক্রান্তকারীরা এখনও দেশের বাইরে বসে ষড়যন্ত্র করছে। তারা উন্নয়নের ধারাবাহিকতা স্তব্ধ ও বন্ধ করার ষড়যন্ত্র করছে।

জাগরণ টিভির শুভ কামনা করে পলক বলেন, আমি বিশ্বাস করি এই ডিজিটাল প্লাটফর্ম জাগরণ টেলিভিশন সবসময় অন্যায়, দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার থাকবে। সকল মানুষের পাশে থাকবে। তথ্যপ্রযুক্তি বিভাগের পক্ষ থেকে জাগরণ টিভির সব ধরনের সহযোগিতা করা হবে বলে আশ্বাস ব্যক্ত করেন প্রতিমন্ত্রী।

বিবার্তা২৪.নেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসির সভাপতিত্বে ও জাগরণ টিভির প্রধান সম্পাদক এফ এম শাহীনের আয়োজন ও সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংসদ অধ্যাপক আব্দুল কুদ্দুস-, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ডক্টর মোহাম্মদ সামাদ, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর এমরান কবির চৌধুরী প্রমুখ।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...