২৫ হাজার টাকার মধ্যে কেনা যাবে যেসব স্মার্টফোন

টেকভয়েস২৪ ডেস্ক:: বিশ্বের বিভিন্ন দেশে স্মার্টফোন কোম্পানিগুলো তিনটি সেগমেন্টে স্মার্টফোন বিক্রি করে থাকে। এগুলো হলো হাই এন্ড বা ফ্ল্যাগশিপ, মিড রেঞ্জ ও লো এন্ড বা সাশ্রয়ীমূল্যের ডিভাইস।

বাংলাদেশের বাজারেও একইভাবে ডিভাইসের ধরন নির্ধারণ করা হয়। তবে মিড রেঞ্জে ভালো স্মার্টফোনের চাহিদা সবসময়ই বেশি।

সম্প্রতি দেশের বাজারেও শীর্ষ ব্র্যান্ডগুলো বেশ কয়েকটি স্মার্টফোন উন্মোচন করেছে। মিড রেঞ্জে বা ২০-২৫ হাজার টাকার মধ্যে যারা স্মার্টফোন কিনতে চান তাদের জন্যই এসব ডিভাইস।

স্যামসাং গ্যালাক্সি এফ১৩
স্যামসাংও ২০২৩ সালে গ্যালাক্সি এফ১৩ উন্মোচন করেছে। এতে ৬ দশমিক ৬০ ইঞ্চির ফুলএইচডি ডিসপ্লে দেয়া হয়েছে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং রেজল্যুশন ১০৮০x২৪০৮ পিক্সেল। এতে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর স্যামসাং এক্সিনোস ৮৫০ প্রসেসর।

ডিভাইসে ৫০ মেগাপিক্সেল ওয়াইড লেন্স, ৫ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা দেয়া হয়েছে। বর্তমানে সেলফোনটির ৪/৬৪ জিবির মূল্য ২১ হাজার ৯৯৯ টাকা এবং ৬/১২৮ জিবির মূল্য ২৫ হাজর ৯৯৯ টাকা।

ভিভো ওয়াই৩৬
স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো চলতি বছর বাংলাদেশে নিয়ে এসেছে ওয়াই৩৬ স্মার্টফোন। এতে স্ন্যাপড্র্যাগন ৬৮০ প্রসেসর এবং অপারেটিং সিস্টেম হিসেবে ফানটাচ ওএস ১৩ ব্যবহার করা হয়েছে। এছাড়া স্মার্টফোনটিতে গ্রাহক ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সুবিধা পাবেন।

স্মার্টফোনের ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের এবং পেছনের ক্যামেরাটি ৫০ মেগাপিক্সেলের। ডিভাইসটিতে ৪৪ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে। এর ৮/১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ২৪ হাজার ৯৯৯ টাকা।

রেডমি নোট ১২
চলতি বছর রেডমি নোট ১২ সিরিজ উন্মোচন করেছে চীনের প্রযুক্তি কোম্পানি শাওমি। স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ২ দশমিক ৮ গিগাহার্টজের অক্টা-কোর স্ন্যাপড্র্যাগন ৬৮৫ প্রসেসর। এছাড়া এতে রয়েছে ৬ দশমিক ৬৭ ইঞ্চির অ্যামোলেড ডটডিসপ্লে। যার রেজল্যুশন ফুল এইচডিপ্লাস।

এতে রয়েছে ১২০ হার্টজের রিফ্রেশ রেট ফিচার। ফলে এর অ্যানিমেশন এবং ট্রানজিশন ব্যবহারকারীকে উন্নত অভিজ্ঞতা দেবে।  এতে রয়েছে আল্ট্রা-হাই-রেজল্যুশনের ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটআপ, ৫ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি এবং ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা।

চারটি আলাদা ভ্যারিয়েন্টে ডিভাইসটি পাওয়া যাচ্ছে। এগুলোর মূল্য যথাক্রমে ১৯ হাজার ৯৯৯ টাকা (৪/১২৮জিবি), ২১ হাজার ৯৯৯ টাকা (৬/১২৮জিবি), ২২ হাজার ৯৯৯ টাকা (৮/১২৮জিবি) এবং ২৪ হাজার ৯৯৯ টাকা (৮/২৫৬জিবি)।

অপো এ৫৮
স্টাইলিশ ডিজাইন এবং এআই ক্যামেরার জন্য অপো এ৫৮ স্মার্টফোনটি নজর কেড়েছে গ্রাহকের। ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের হেলিও জি৮৫ প্রসেসর, যা তৈরি করা হয়েছে ১২ ন্যানোমিটার আর্কিটেকচারের ওপর।

স্মার্টফোনটির ডিসপ্লে ৬ দশমিক ৭২ ইঞ্চির এলটিপিএস এলসিডি প্যানেল। যার রেজল্যুশন ২৪০০x১০৮০ পিক্সেল ফুল এইচডিপ্লাস। স্মার্টফোনটিতে ৫ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি এবং ৩৩ ওয়াটের চার্জিং সুবিধা রয়েছে। ৬/১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ২০ হাজার ৯৯০ এবং ৮/১২৮ জিবির দাম ২৩ হাজার ৯৯০ টাকা।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...