৫টি কারণে সিসিটিভি’র জন্য স্মার্ট ভিডিও নজরদারি এইচডিডিএস প্রয়োজন

টেকভয়েস২৪ ডেস্ক:: নতুন অত্যাধুনিক প্রযুক্তি এবং উদ্ভাবনী সমাধানগুলি স্মার্ট ভিডিও CCTV শিল্পের বৃদ্ধি চালিয়ে যাচ্ছে। বাজারের চাহিদা স্পষ্টভাবে দেখায় যে আমাদের জীবনযাত্রা এবং কাজ করার উপায় উন্নত করার জন্য উল্লম্ব এবং শিল্প জুড়ে CCTVs স্থাপনে একটি বৃদ্ধি।

আজ, খুচরা, উৎপাদন, স্মার্ট শহরগুলির মতো শিল্পগুলিকে সাহায্য করার জন্য সর্বোত্তম অনুশীলন এবং নির্দেশিকাগুলি উপলব্ধ রয়েছে এবং আরও কার্যকরভাবে তাদের ক্রিয়াকলাপগুলিকে পরিচালনা ও নিয়ন্ত্রণ করতে CCTV প্রয়োগ করা হয়েছে৷ CCTV সিস্টেমগুলি ক্রমাগত ভিডিও ফুটেজ ক্যাপচার এবং রেকর্ড করে, যা দ্রুত প্রচুর পরিমাণে ডেটা তৈরি করতে পারে।

ফলস্বরূপ, ২৪/৭ পর্যবেক্ষণের জন্য স্ট্যান্ডার্ড hard disk drives (HDDs) এর পরিবর্তে একটি CCTV বা স্মার্ট ভিডিও-গ্রেড স্টোরেজ সলিউশন ব্যবহার করা গুরুত্বপূর্ণ। একটি স্মার্ট ভিডিও নজরদারি HDD, বিশেষভাবে একাধিক স্ট্রীম পরিচালনা করার জন্য ডিজাইন করা হয়েছে এবং ক্রমাগত রেকর্ডিংয়ের চাহিদা একটি CCTV সিস্টেমের চাহিদাগুলির জন্য নির্ভরযোগ্য এবং সামঞ্জস্যপূর্ণ কর্মক্ষমতা প্রদান করে।

CCTV ব্যবহারের জন্য কেন স্মার্ট ভিডিও নজরদারি HDDs প্রয়োজন তা এখানে:

২৪/৭ মনিটরিং: নজরদারি HDD গুলি ক্রমাগত চালানোর জন্য ডিজাইন করা হয়েছে, যাতে ভিডিওগুলি ধারাবাহিকভাবে ২৪/৭ রেকর্ড করা হয় তা নিশ্চিত করতে সহায়তা করে৷ এটি চব্বিশ ঘন্টা ভিডিও ফুটেজ ক্যাপচার করে অপারেশনাল দক্ষতা উন্নত করতে সাহায্য করতে পারে, কারণ এই HDDs গুলি রিয়েল-টাইম সমস্যা সনাক্তকরণের অনুমতি দেয়।

স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি থেকে যেকোনো অসঙ্গতি, ত্রুটি বা বিচ্যুতি অবিলম্বে চিহ্নিত করা যেতে পারে, সতর্কতা বা বিজ্ঞপ্তিগুলিকে ট্রিগার করে৷ নজরদারি HDD যেমন WD Purple™ Pro Surveillance Hard Drive হার্ড ড্রাইভে ১৮০টিবি প্রতি বছর পর্যন্ত কাজের চাপের রেটিং রয়েছে – ডেস্কটপ ড্রাইভের তিনগুণ পর্যন্ত, বিশেষভাবে নজরদারি সিস্টেমে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে, যেখানে প্রয়োজন ক্রমাগত রেকর্ড করা। এবং প্রচুর পরিমাণে ভিডিও ডেটা সঞ্চয় করে।

ক্রিস্টাল ক্লিয়ার ভিডিও: তাদের দ্রুত-লেখার গতির কারণে, স্মার্ট ভিডিও নজরদারি HDDsগুলি একাধিক স্ট্রিমের দ্রুত ক্যাপচার এবং খুব উচ্চ-মানের ভিডিওর উচ্চ-ক্ষমতা সঞ্চয় করার অনুমতি দেয়। WD Purple HDDs-এ AllFrameTM প্রযুক্তিও রয়েছে যাতে CCTV ক্যামেরা কম ফ্রেম লস সহ ভিডিও রেকর্ড করতে পারে এবং পিসি ড্রাইভে সঞ্চিত ভিডিওগুলির তুলনায় উচ্চ-মানের, তীক্ষ্ণ-ধারী ৪কে ভিডিও তৈরি করতে পারে।

ভারী কাজের চাপ প্রক্রিয়া করার ক্ষমতা: স্মার্ট ভিডিও নজরদারি HDDsগুলি ২৪/৭ স্টোরেজ ওয়ার্কলোডের জন্য তৈরি, কারণ তারা ৯০-১০ অনুপাতে কাজ করে- ৯০% স্টোরেজ এবং ১০% পর্যালোচনা এবং রিপ্লে ডেটা।

স্মার্ট ভিডিও নজরদারি HDDs, যেমন WD Purple™ Pro Surveillance Hard Drive, স্কেলেবিলিটির জন্য অপ্টিমাইজ করা হয়েছে, যা সিস্টেমে আরও ক্যামেরা যুক্ত করতে সক্ষম করে৷ উপরন্তু, WD Purple Surveillance HDD মূলধারার নজরদারি DVRs এবং NVRs-এর জন্য প্রকৌশলী যা ২৪/৭ কাজ করে এবং ভারী কাজের চাপ প্রক্রিয়া করতে সক্ষম কারণ তাদের ব্যর্থতার (MTBF) মধ্যে ১ মিলিয়ন ঘন্টা পর্যন্ত গড় সময় থাকে।

টেকসই সমাধান: স্মার্ট ভিডিও নজরদারি HDDsগুলি তাদের কম-পাওয়ার প্রোফাইলগুলির কারণে প্রচলিত আইচডিডি বা সাধারণ-উদ্দেশ্যের কম্পিউটার ড্রাইভের তুলনায় কম শক্তি খরচ করে। এটি কম তাপ উত্পাদন করতে সাহায্য করে, যার ফলে সামগ্রিক অপারেটিং তাপমাত্রা শীতল হয়। এমনকি ২৪×৭×৩৬৫ কাজ করার সময়ও, এই HDDs গুলি ভেঙ্গে না দিয়ে মসৃণভাবে কাজ করতে পারে।

একত্রিত ফুটেজ: স্মার্ট ভিডিও নজরদারি HDDsগুলি একটি শালীন পরিমাণ স্টোরেজ অফার করে – ২২ টিবি* পর্যন্ত। 22TB WD Purple Pro HDDs গুলি একাধিক ক্যামেরা থেকে একটি কেন্দ্রীয় ভিডিও সার্ভার বা স্টোরেজ সিস্টেমে ফুটেজ একত্রিত করতে ব্যবহার করা যেতে পারে, যা ডেটা পরিচালনা এবং বিশ্লেষণ করা সহজ করে তোলে।

উদাহরণস্বরূপ, WD Purple Pro-এর মতো নজরদারি HDDsগুলি ক্ষেত্র-প্রমাণিত প্রযুক্তির OptiNAND™ সাথে সজ্জিত যা বিশ্বস্ত উচ্চ-ক্ষমতার কর্মক্ষমতা প্রদান করে এবং এআই-চালিত স্মার্ট ভিডিও এবং গভীর শিক্ষার বিশ্লেষণের ব্যাপক স্টোরেজের প্রয়োজনের জন্য ২২টিবি পর্যন্ত স্টোরেজ অফার করে।

সামগ্রিকভাবে, স্মার্ট ভিডিও নজরদারি HDDs CCTV সিস্টেমগুলির জন্য গুরুত্বপূর্ণ যা ক্রমাগত রেকর্ড করে এবং ২৪/৭ স্ট্রিমিংয়ের জন্য আরও ভাল নির্ভরযোগ্যতা, স্থায়িত্ব এবং স্টোরেজ ক্ষমতা প্রয়োজন৷ বিশেষ স্টোরেজ সলিউশনগুলি উচ্চ কাজের চাপ সামলাতে, দীর্ঘ সময়ের জন্য ডেটা ধরে রাখতে এবং কম শক্তি খরচ করতে সাহায্য করতে পারে, একটি CCTV সিস্টেম থেকে সর্বাধিক সুবিধা তৈরি করে৷

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...