কর্মজীবী নারীর সঙ্গী ইলেকট্রিক স্কুটার
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ ডেস্ক :: যানজটের নগরীতে প্রায়ই দেখা যায় কর্মজীবী নারী ও কলেজ-বিশ্ববিদ্যালয়ের তরুণীরা স্কুটার চালিয়ে নিজেদের কাজে যাচ্ছেন। এতে করে তাদের সময় ও অর্থ দুটাই সাশ্রয় হচ্ছে।

এমন স্কুটারপ্রেমী কর্মজীবী নারী ও তরুণীদের জন্য ইলেকট্রিক স্কুটার নিয়ে এলো মাহিন্দ্রা। মডেল গেনজে।

মাহিন্দ্রোর ইলেকট্রিক স্কুটার দেখতে অন্য সব স্কুটারের চেয়ে কিছুটা আলাদা। এর ডিজাইনে বৈচিত্র্য রয়েছে। কমিউটার হিসেবে এটি আদর্শ।

স্কুটারটি অ্যালুমিনিয়াম ফ্রেমে তৈরি। এটাকে স্মার্ট ইলেকট্রিক স্কুটার বলা যায়। কেননা, এক স্মার্ট কানেকটিভিটি অপশন রয়েছে। এতে আছে কালার স্ক্রিন সমৃদ্ধ ডিসপ্লে। রয়েছে জিপিএস ট্রেকিং, রাইড মোডস ইত্যাদি।

এর সুপরিসর ফ্রন্ট হুইল এবং হ্যান্ডেলবার একে করেছে আরামদায়ক। স্কুটারটিতে মালমাল বহন করা যাবে। একে কার্গো স্কুটার হিসেবেও ব্যবহার করা যাবে।

স্কুটারটিতে আছে ২ কিলোওয়াট আওয়ারের ২৪ ভোল্টের লিথিয়াম আয়ন ব্যাটারি। এর মোটর ২ বিএইচপি এবং ১০০ এনএম টর্ক উৎপাদন করতে পারে।

বর্তমানে দেশে মাহিন্দ্রার গাস্টোমডেলের দুটি স্কুটার রয়েছে। একটি ১১০ সিসির। অন্যটি ১২৫ সিসির। ১১০ সিসির স্কুটারটির দাম ১ লাখ ৪২ হাজার ৫০০ টাকা। ১২৫ সিসির স্কুটারটির দাম ১ লাখ ৫২ হাজার ৫০০ টাকা।

১১০ সিসির স্কুটারটি প্রতি লিটারে ৪৫ কিমি মাইলেজ এবং ১২৫ সিসিরটা দেবে ৪০ কিমি। এক চার্জে এটি ৪৮ কিলোমিটার পথ চলতে পারবে। এর টপ স্পিড ৪৮ কিলোমিটার।

মাহিন্দ্রা গাস্টো স্কুটার ইতালিয়ান স্টাইলের অনন্য ফিচার সমৃদ্ধ। এগুলো বেশ জ্বালানি সাশ্রয়ী।

নারীদের জন্য এটি চালানো বেশ সহজ। কেননা, এই স্কুটার অটো গিয়ার সমৃদ্ধ। ফলে ক্ল্যাচ চেপে গিয়ার পরিবর্তনের ঝামেলা নেই। স্কুটারের সিট চালকের উচ্চতা অনুযায়ী অ্যাডজাস্ট করে নেয়া যাবে।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...