এন্ট্রি লেভেলের ফুলভিউ ডিসপ্লের ফোন, বিশাল ব্যাটারির ট্যাব
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ ডেস্ক :: দেশের বাজারে জনপ্রিয় ওয়াই সিরিজের নতুন ফোন ওয়াই ফাইভ পি ও ট্যাব মেটপ্যাড টি ৮ এর দু’টি সংস্করণ নিয়ে এসেছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে।

বুধবার (২৬ আগস্ট) থেকে হুয়াওয়ে অনুমোদিত ব্র্যান্ডশপে ওয়াই ফাইভ পি এবং মেটপ্যাড টি ৮’র ফোরজি সংস্করণ পাওয়া যাচ্ছে। আর মেটপ্যাড টি ৮’র ওয়াইফাই সংস্করণ ২৭ আগস্ট থেকে পাওয়া যাবে।

৫ দশমিক ৪৫ ইঞ্চি ফুলভিউ ডিসপ্লের ওয়াই ফাইভ পি ফোনটি গ্রাহকদের দারুণ ভিডিও অভিজ্ঞতা দিবে। তাছাড়া, ৮ ইঞ্চি দৈর্ঘের পাওয়ারফুল পারফরমেন্সের ট্যাবটির রয়েছে ৫১০০ এমএইচ ব্যাটারি।

বাংলাদেশের বাজারে হুয়াওয়ে ওয়াই ফাইভ পি ফোনটির দাম রাখা হয়েছে ৯ হাজার ৯৯৯ টাকা। অপরদিকে মেটপ্যাড টি ফোরজি সংস্করণের দাম ১৩ হাজার ৯৯৯ টাকা এবং মেটপ্যাড ওয়াইফাই সংস্করণের দাম ৯ হাজার ৯৯৯ টাকা।

অক্টাকোর প্রসেসরের ফোন ওয়াই ফাইভ পি দিয়ে দক্ষতার সাথে প্রতিদিনের কাজ চালিয়ে নেয়া যাবে। কারণ গড় ব্যবহারকারীদের জন্য এতে ব্যবহার করা হয়েছে ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবির ইন্টারনাল স্টোরেজ।

মিউজিক বা গেম পছন্দ করেন এমন পাওয়ার ইউজারদের জন্য ডুয়েল সিম কার্ডের সাথে ৫১২ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি কার্ডও ব্যবহার সম্ভব। পুরোদিনের ব্যাটারি ব্যাকআপ পেতে ফোনটিতে রয়েছে ৩০২০ এমএএইচের ব্যাটারি।

ফোনের ৮ মেগাপিক্সেলের এইচডি রিয়ার ক্যামেরা দিয়ে ভালো মানের ছবি পেতে এতে রয়েছে এফ/২.০ বড় অ্যাপারচার। আর সোশ্যাল মিডিয়ার দৃষ্টিনন্দন সেলফির জন্য ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা তো রয়েছেই।

এছাড়া, চমৎকার ডিজাইন এবং মেটালিক ফিনিশ মেটপ্যাড টি ৮ ইএমইউআই ১০ আপডেট দ্বারা পরিচালিত। ডার্ক মোড এবং ম্যাগাজিন লাইক ফিচারের মতো এর এমন কিছু ফিচার রয়েছে যার মাধ্যমে ট্যাবে অনলাইন পড়াশোনার ক্ষেত্রে ভালো অভিজ্ঞতা পাওয়া যাবে।

বৈচিত্র্যময় নানা কাজ সম্পাদনের জন্য এতে রয়েছে অক্টাকোর চিপসেট। ট্যাবটির সর্বোচ্চ ২ গিগাহার্জ ফ্রিকোয়েন্সি এর প্রসেসিং দক্ষতা আরো বাড়িয়ে দেবে। তাছাড়া শিশুদের আনন্দের সাথে শিক্ষা গ্রহণের জন্য ট্যাবটিতে রয়েছে প্যারেন্টাল কন্ট্রোল এবং ফোর আই প্রটেকশন মোডের মতো কিছু কিডস কর্নার।

৩১০ গ্রাম ওজন, ৮০ ভাগের বেশি স্ক্রিন টু বডি রেশিও এবং ৪.৯ মিলিমিটারের মাপের মেটপ্যাড টি ৮ ট্যাবটিতে আরো রয়েছে প্রিমিয়াম আল্ট্রা স্লিম বেজেল (ডানে এবং বামে)।

হুয়াওয়ে ওয়াই ফাইভ পি এবং মেটপ্যাড টি ৮ ডিভাইস দুটিতে হুয়াওয়ের অফিসিয়াল অ্যাপ মার্কেটপ্লেস অ্যাপ-গ্যালারি প্রি-ইন্সটল থাকবে। ব্যবহারকারীদের ভালো অভিজ্ঞতা দিতে অ্যাপ গ্যালারিতে রয়েছে দেশি-বিদেশী জনপ্রিয় অ্যাপ।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...