আইকিউওও ৯ প্রো: উচ্চ ক্ষমতাসম্পন্ন গেমিং প্রসেসরের ফোন

টেকভয়েস২৪ ডেস্ক :: অত্যাধুনিক প্রযুক্তি এবং উচ্চ ক্ষমতাসম্পন্ন গেমিং প্রসেসর, উন্নত ক্যামেরাসহ বিভিন্ন সুবিধা নিয়ে নতুন একটা ফ্লাগশিপ ফোন আনছে আইকিউওও মোবাইল। মডেল আইকিউওও ৯ প্রো।

ফোনটিতে রয়েছে সর্বশেষ প্রযুক্তির অত্যাধুনিক সব ফিচারসমূহ। এক নজরে দেখে নেয়া যাক কি সে ফিচারগুলি।

অ্যামোলয়েড ডিসপ্লে
অআইকিউওও ৯ প্রো মোবাইলটিতে দেওয়া হয়েছে ৬.৭৮ ইঞ্চির অ্যামোলয়েড ডিসপ্লে, যার স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে ১৪৪০X৩২০০ পিক্সেল।

ফোনটির সাথে দেওয়া হয়েছে ১২০ হার্জ এর ডিসপ্লে রিফ্রেশ রেট, যার ফলে ফোনটি খুব দ্রুত কাজ করবে। ফোনটির পি পি আই ডেনসিটি দেওয়া হয়েছে ৫৭১।

আকর্ষণীয় বডি
এই মোবাইলটির বডি হবে ফ্যাবলেট টাইপের। এতে ডুয়েল সিম ব্যবহার করা যাবে। আয়তন হবে ১৬৪.৮X৭৫.২X৮.৮ মিলিমিটার এবং ওজন হবে মাত্র ২০৪ গ্রাম।

ফোনটিতে ব্যবহার করা হয়েছে যেসব হার্ডওয়্যার
অআইকিউওও ৯ প্রো ফোনটির চিপসেট দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ অক্টাকোর প্রসেসর। এছাড়া এর জি পি ইউ দেওয়া হয়েছে অ্যাড্রিনো ৭৩০। গেমিংসহ নানারকম সুবিধা মিলবে এই ফোনটিতে।

ফোনটির সাথে দেওয়া হয়েছে ৮/১২ জিবি র‍্যাম এবং ২৫৬/৫১২ জিবি ফোন স্টোরেজ। এই ফোনটিতে দেওয়া অ্যান্ড্রোয়িড ভার্সন ১২। ৫জি বিশিষ্ট হতে চলেছে এই ফোনটি। ইউএসবি ওটিজি এবং টাইপ সি-পোর্ট, পোর্ট ২.০ দেওয়া হয়েছে ফোনটিতে।

এছাড়া ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, ব্লুটুথ ৫.২, ওয়াইফাই ৬ সহ যাবতীয় সুবিধা। মোবাইলটিতে দেওয়া হয়েছে ৪,৭০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম আয়নের ব্যাটারি। ব্যাটারিটি ভালই ব্যাকআপ দিবে। এছাড়া এখানে ফাস্ট চার্জিং এর জন্য দেওয়া হয়েছে ১২০ ওয়াটের ফাস্ট, ৫০ ওয়াটের ওয়্যারলেস এবং ১০ ওয়াটের রিভার্স ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা। হার্ডওয়্যার সেকশনটি এখানে খুব ভাল দেওয়া হয়েছে।

যে চমক থাকছে ক্যামেরায়
এতে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি হবে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড, একটি ১৬ মেগাপিক্সেলের টেলিফটো এবং অপরটি হবে ৫০ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সেন্সর। এছাড়া সাথে দেওয়া হয়েছে একটি এল ই ডি ফ্ল্যাশ। এতে ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের সেন্সর সাথে দেওয়া হয়েছে একটি এল ই ডি ফ্ল্যাশ। উক্ত ক্যামেরা গুলোতে থাকবে এইচ ডি আর, প্যানোরামা, পোরট্রেইট, ও আই এস, ফেস বিউটি এবং টাইমলেপস এর সুবিধা। প্রত্যেক ক্যামেরাতেই ১০৮০ পি ৩০/৬০/১২০ এফ পি এস এর ভিডিও রেকর্ডিং করা যাবে।

ফোনটির মূল্য
চলতি মাসেই লঞ্চ হতে চলেছে ফোনটি। এটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশী মূল্য অনুযায়ী ৬৮ হাজার ৬২১ টাকা।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...