আগস্টের শুরুতে আসছে গুগল পিক্সেল ৪এ!
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ ডেস্ক :: গত ১২ থেকে ১৪ মে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার অ্যাম্পিথিয়েটারে অনুষ্ঠেয় গুগলের সবচেয়ে বড় বার্ষিক সম্মেলন ‘গুগল আই/ও প্ল্যাটফর্ম’ -এ গুগল পিক্সেল ৪এ ফোন উন্মোচন করার গুঞ্জন শোনা যাচ্ছিল।

কেননা প্রতি বছরই গুগল তাদের এই ‘গুগল আই/ও প্ল্যাটফর্ম’ বার্ষিক সম্মলনে প্রযুক্তি দুনিয়ার বিভিন্ন ক্ষেত্রে ঘটে যাওয়া মূল আবিষ্কারগুলো নিয়ে কথা বলে এবং নতুন প্রযুক্তি ঘোষণাও দিয়ে থাকে।

এর জন্য বেশ কয়েকমাস ধরেই শিরোনামে আছে গুগল পিক্সেল ৪এ ফোনটি নিয়ে। ইতিমধ্যেই এই ফোনের ফিচার ও দাম ফাঁস হয়েছে।

শুধু তাই নয়, সম্প্রতি গুগল পিক্সেল ৪এ ফোনকে বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চেও দেখা গেছে। এইবার এই ফোনের লঞ্চ ডেট সামনে আসলো।

জানা গেছে, গুগল পিক্সেল ৪এ আগামী ৩ আগস্ট লঞ্চ হবে। এই ফোনে থাকবে ৩ হাজার ১৪০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ও ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি।

যদিও গুগলের তরফে এই ফোনের লঞ্চ নিয়ে এখনও কিছু জানানো হয়নি।

টিপ্সটার @jon_prosser টুইট করে জানিয়েছেন, আগামী ৩ আগস্ট গুগল পিক্সেল ৪এ লঞ্চ হবে। যদিও তিনি ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানাননি।

এদিকে গিকবেঞ্চে গুগল পিক্সেল ৪এ ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ৫৫১ পয়েন্ট ও মাল্টি কোর টেস্টে ১৬৫৫ পয়েন্ট পেয়েছে।

এই ফোনের একটি ভার্সন হবে এলটিই, যেখানে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসর ব্যবহার করা হবে। আবার আরেকটি ভ্যারিয়েন্ট ৫জি সাপোর্টের সাথে আসতে পারে।

কিছুদিন আগে এই ফোনের দাম ও ফাঁস হয়েছিল।

জানা গেছে, এই ফোনটি সস্তায় আসবে। অনেকে এই ফোনের সাথে ওয়ানপ্লাস নোর্ড এর তুলনা করছে।

রিপোর্ট অনুযায়ী, গুগল পিক্সেল ৪এ এর দাম পিক্সেল ৩এ এর তুলনায় ৫০ ডলার কম হবে। পিক্সেল ৩এ এর ফোনটি ৩৯৯ ডলারে লঞ্চ হয়েছিল। সেই হিসাবে গুগল পিক্সেল ৪এ আসতে পারে ৩৪৯ ডলার বা ২৬ হাজার ৪৯৯ টাকায়।

গুগল পিক্সেল ৪এ ফোনে ৫.৮১ ইঞ্চির ফুল এইচডি প্লাস ওএলইডি ডিসপ্লে থাকতে পারে।

এই ফোনের প্রাইমারি রিয়ার ক্যামেরা হবে ১২.২ মেগাপিক্সেল। সেলফি ও ভিডিও কলের জন্য এখানে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে।

গুগল ক্যামেরা সাপোর্ট এবং আরও ভাল ইমেজ প্রসেসিং সফটওয়্যার পিক্সেল ডিভাইসের ক্যামেরার পারফরম্যান্সকে তুলনাহীন করে তুলবে।

গুগল পিক্সেল ৪এ ফোনে ৩০ এফপিএস এ ৪কে রেকর্ডিংয়ের সাপোর্ট পাওয়া যাবে।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...