বাজারে ৫জি স্মার্টফোন আনল রিয়েলমি
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ ডেস্ক :: প্রথমবারের মতো বাজারে ৫জি স্মার্টফোন আনল রিয়েলমি। মডেল রিয়েলমি এক্স৫০ ৫জি।

ফোনটিতে ১২০ হার্জ ডিসপ্লে, ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা, ডুয়েল পাঞ্চহোল সেলফি ক্যামেরা ও স্ন্যাপড্রাগণ ৭৬৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে ৬.৫৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজুলেশন ১০৮০x২৪০০ পিক্সেল ও রেশিও ২০ঃ৯। স্ক্রিন থেকে বডি রেশিও ৯০.৪%। ডিসপ্লের সুরক্ষার জন্য রয়েছে গরিলা গ্লাস ৫।

এতে ২.৪ গিগাহার্জ অক্টাকোর স্ন্যাপড্রাগণ ৭৬৫জি প্রসেসর, ৫ম প্রজন্মের এআই প্রসেসিং ইঞ্জিন এবং ডুয়েল মোড ৫জি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এর জিপিউ হিসেবে রয়েছে অ্যাড্রিনো ৬২০।

ফোনটির পেছনে কোয়াড ক্যামেরা ব্যবহার করা হয়েছে। মূল ক্যামেরাটি ৬৪ (এফ/১.৮) মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা, ৮ (এফ/২.৩) মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স, ১২ (এফ/২.৫) মেগাপিক্সেলের পেরিস্কোপ সেন্সর ও ২ (এফ/২.৪) মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স ব্যবহার করা হয়েছে।

এতে ডুয়েল এলইডি ফ্ল্যাশ, ২০এক্স হাইব্রিড জুম এবং ৯৬০ এফপিএস স্লো মোশন ভিডিও রেকর্ডিং ফিচার রয়েছে। এর ক্যামেরা দিয়ে ২১৬০ পিক্সেলে ভিডিও রেকর্ড করা যাবে।

সেলফি তোলার জন্য এতে ডুয়েল পাঞ্চহোল ক্যামেরা রয়েছে। মূল ক্যামেরাটি ১৬ (এফ/২.০) মেগাপিক্সেলের লেন্স এবং ৮ (এফ/২.২) মেগাপিক্সেলের সুপার ওয়াইড সেন্সর ব্যবহার করা হয়েছে। এর ক্যামেরা দিয়ে ১০৮০ পিক্সেলে ভিডিও করা যাবে।

দীর্ঘক্ষণ ব্যবহারের জন্য ফোনটিতে ৪ হাজার ২০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ব্যাটারি দ্রুত গতিতে চার্জ করার জন্য রয়েছে ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০। এটি দিয়ে ৭০% চার্জ হতে মাত্র ৩০ মিনিট সময় লাগবে।

এর অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১০ ও কালার ওএস ৭ ব্যবহার করা হয়েছে।

র‍্যাম ও স্টোরেজ

৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ
৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ
১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ
এতে মাইক্রো এসডি কার্ড স্লট রয়েছে।

টেকভয়েস২৪/পিবি

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...