রিয়েলমির ‍নতুন ফোন বিস্ফোরণের অভিযোগ
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ ডেস্ক :: মিডরেঞ্জ সেগমেন্টের ‘রিয়েলমি এক্সটি’ মডেলের ফোন কেনার ২৪ ঘন্টার মধ্যেই চার্জে থাকাবস্থায় ফেটে গেছে বলে অভিযোগ করেছেন এক ব্যবহারকারী।

ওই ব্যবহারকারী জানিয়েছেন, তিনি কোম্পানির দেওয়া আসল চার্জারের মাধ্যমে যখন তার স্মার্টফোন চার্জ করছিলেন সেই সময়ই এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

ওই গ্রাহক দাবি করেছেনতার নতুন রিয়েলমি ডিভাইসে আগে থেকেই সমস্যা ছিল। তবে রিয়েলমি তরফ থেকে এই দাবি সম্পূর্ণরূপে নাকচ করে দেয়া হয়েছে। রিয়েলমির পক্ষ থেকে অসহযোগিতার অভিযোগও এনেছেন ওই গ্রাহক।

৯১ মোবাইলস এর রিপোর্ট অনুযায়ী রিয়েলমির তরফ থেকে জানানো হয়েছে, ওই রিয়েলমি এক্সটি ইউনিটে বাইরে থেকে চাপ প্রয়োগ করা হয়েছিল। সেই কারণেই ওই ইউনিটের ব্যাটারিতে আগুন ধরে যায়। তাদের কোম্পানির তরফ থেকে কোনরকম সমস্যা হয়নি। ব্যাটারি বাইরে থেকে পাংচার হয়ে যাওয়ায় ওই ব্যাটারিতে আগুন ধরেছে।

রোশন সিং নামের ওই ব্যবহারকারী দাবি, তিনি রিয়েলমি কোম্পানির সার্ভিস সেন্টারে তার ইউনিটের বর্তমান অবস্থা এবং বিলের ছবি তুলে শেয়ার করেছিলেন। কিন্তু ওই কোম্পানির রিপ্রেজেন্টেটিভ তাকে জানিয়েছেওই ফোনে বাইরে থেকে চাপ প্রয়োগ করা হয়েছে।

তাদের মতে, ডিভাইস এর বর্তমান অবস্থা দেখে এরকমই তাদের মনে হয়েছে। তবে টুইটারে এই বিষয়টি নিয়ে সোচ্চার হওয়ার পর রোশনের সঙ্গে রিয়েলমি যোগাযোগ করে।

তারা জানায় যে এই ঘটনাটিকে তারা খতিয়ে দেখবে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে রিয়েলমি কোম্পানির তরফ থেকে এখনো পর্যন্ত কোনরকম ব্যবস্থা গ্রহণ করেনি বলে জানিয়েছেন ওই ব্যবহারকারী।

এই ঘটনার পরে রিয়েলমি এক বিবৃতিতে জানিয়েছে, আমাদের কাছে জিনিসের কোয়ালিটি সবথেকে বড় স্তম্ভগুলির মধ্যে একটি। রিয়েলমি প্রত্যেকটি স্মার্টফোনকে ভালোভাবে যাচাই করে নেওয়া হয় বিক্রির আগে। আমরা প্রাথমিকভাবে যা দেখেছি তা থেকে জানা যায় যে ওই রিয়েলমি এক্সটি ইউনিটে বাইরে থেকে বল প্রয়োগ করা হয়েছিল। এর ফলেই বাইরে থেকে সেই ব্যাটারি পাংচার হয়ে যায় এবং সেই ব্যাটারিতে আগুন ধরে যায়।

স্মার্টফোন ফেটে যাওয়ার ঘটনা এই প্রথম নয়। এর আগেও ব্যাটারি সম্পর্কিত বিষয়ে জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি স্যামসাং এবং শাওমির বহু ফোন ফেটে যাওয়ার ঘটনা ঘটে।

এমনকি ফ্ল্যাগশিপ ডিভাইস অ্যাপেলের স্মার্টফোনেও এর আগে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এবার এই একই ঘটনা ঘটলো জনপ্রিয় রিয়েলমি এক্সটি মডেলের সাথে।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...