রেনো ৭ প্রোকে নতুন নামে লঞ্চ করছে অপো!

টেকভয়েস২৪ রিপোর্ট:: দেশের বাজারে আজ রবিবার আনুষ্ঠানিকভাবে নতুন একটা স্মার্টফোন লঞ্চ করতে যাচ্ছে চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো। মডেল ‘অপো এফ২১ প্রো’। ফোনটির প্রধান আকর্ষণ সনির আইএমএক্স৭০৯ সেলফি সেন্সর। বাজারে আসার আগেই এটি সেলফির জন্য যুগান্তকারী ফোন হবে বলে দাবি করছে অপো।

গতবছর নভেম্বরে উন্মোচিত হওয়া অপো রেনো ৭ সিরিজের ফোনের সাথে খুব বেশি পার্থক্য নেই এফ২১ প্রোর। রেনো ৭ প্রোতেও ব্যবহার করা হয়েছে সনির আইএমএক্স৭০৯ সেলফি সেন্সর। পাশাপাশি ডিজাইনেও মিল রাখা হয়েছে দুটি ফোনের। অনেকেই মনে করছেন, গত বছর বিশ্ববাজারে উন্মোচিত হওয়া রেনো ৭ প্রো মডেলের ফোনটিই ৬ মাস পর ‘এফ ২১ প্রো’ নামে বাংলাদেশের বাজারে আসছে। দেখে নেওয়া যাক দুটি ফোনের আরও কিছু মিল-অমিল।

ক্যামেরা : রেনো ৭ প্রোতে ব্যাক ক্যামেরায় থাকছে ৫০ মেগাপিক্সেলের সেন্সর। ফ্রন্টে সেলফির জন্য ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা দেওয়া হয়েছে। এর মধ্যে প্রিমিয়াম সনি আইএমএক্স ৭০৯ প্রযুক্তির ব্যবহার করা হয়েছে। অপো এফ২১ প্রোতে পিছনে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। তবে ফ্রন্টে সেলফির জন্য রেনোর মতোই ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা দেয়া হয়েছে। প্রিমিয়াম সনি আইএমএক্স ৭০৯ প্রযুক্তি রোনোতে যেমন, এখানেও তেমন থাকছে।

ডিসপ্লে : অপো রেনো ৭ প্রোতে ৬.৫৫ ইঞ্জির অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, যার রেজুলেশন ১০৮০×২৪০০ পিক্সেল। ডিসপ্লের সুরক্ষায় থাকছে কর্নিং গরিলা গ্লাস ৫। অপো এফ২১ প্রোতে ৬.৪৩ ইঞ্জির অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, যার রেজুলেশন ১০৮০×২৪০০ পিক্সেল। ডিসপ্লের সুরক্ষায় রেনোর মতোই ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫।

স্টোরেজ : দুই ভ্যারিয়েন্টে রেনো সিরিজের ফোনটি বাজারে এনেছে অপো ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রম এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রম। ২ ভেরিয়েন্টেই এফ২১ প্রোতে কমিয়ে দেয়া হয়েছে র‌্যাম ও রম। ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রমে আসবে ফোনটি।

ব্যাটারি : লি-পো ৪৫০০ এমএএইচ ব্যাটারির রেনো ৭ প্রোতে থাকছে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। যার ফলে ফোনটি ৩১ মিনিটেই ফুল চার্জ হবে। অপো এফ২১ প্রোতেও লি-পো ৪৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ফোনে ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে মাত্র ৩৩ ওয়াটের। যার ফলে ফোনটি চার্জ হতে সময় লাগবে।

পারফরম্যান্সের দিক থেকে অপো রেনো ৭ প্রোতে ফোনটি অক্টাকোর মিডিয়াটেক ডাউমেনসিটি ১২০০ ম্যাক্স প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপো এফ২১ প্রোতে অক্টাকোর স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

অপোর রেনো ও এফ সিরিজের দুটি ফোনই ফোরজি ও ফাইভজি সাপোর্ট করে। অ্যান্ড্রয়েড ১১ চালিত রেনো ৭ প্রোতে থাকছে অ্যান্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট, একই ফিচার থাকছে অপো এফ২১ প্রোতে। নতুন ফোনটিও অ্যান্ড্রয়েড ১১ চালিত, এতেও থাকছে অ্যান্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...