শাওমির এমআই ১০তে থাকছে ডুয়েল সেলফি ক্যামেরা

টেকভয়েস২৪ ডেস্ক :: শাওমি তাদের নতুন ফোন শাওমি এমআই ১০ এর উপর কাজ শুরু করেছে এবং শিগগিরই ফোনটি লঞ্চ হবে বলে গত কয়েক সপ্তাহ ধরে স্মার্টফোন মার্কেটে জোর গুঞ্জন চলছে।

সম্প্রতি অনুষ্ঠিত হওয়া স্ন্যাপড্রাগন টেক সামিট ইভেন্টে শাওমি নিশ্চিত করেছিল যে, তাদের আপকামিং ফোনে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর থাকবে।

যদিও কোম্পানির তরফে কোন ফোনে এই প্রসেসর ব্যবহার হবে তা না জানানো হলেও, জনপ্রিয় টেক সাইটগুলি অনুযায়ী এই ফোন হবে, শাওমি এমআই ১০ অথবা এমআই ১০ প্রো। এমনকি ফোনটির দাম ও লঞ্চ ডেট ও ফাঁস হয়েছে।

মাইস্মার্টপ্রাইস এর রিপোর্ট অনুযায়ী, শাওমির প্রোডাক্ট ম্যানেজার ওয়াং টেং টমাস তার উইবো অ্যাকাউন্টে এমআই ১০ এবং এমআই ১০ প্রো এর লঞ্চ ডেট নিয়ে একটি ছবি শেয়ার করেছিল। যদিও পরে তা ডিলিট করা হয়।

এই পোস্টে লঞ্চ ডেট ছাড়াও ফোনটির দাম ও জানা গিয়েছিলো। ওই পোস্টে মি ১০ এর প্রাথমিক দাম উল্লেখ ছিল ৩ হাজার ৫০০ ইউয়ান । আবার মি ১০ প্রো ৪০ হাজার টাকার কাছাকাছি দামে আসবে।

ফোন দুটি আগামী ২৫ জানুয়ারি আয়োজিত স্প্রিং ফেস্টিভ্যালে লঞ্চ করা হতে পারে।

এখনও পর্যন্ত এমআই ১০ এর স্পেসিফিকেশন সম্পর্কে যা জানা গেছে, তাহলো এই ফোনে ৯০ হার্জ রিফ্রেশ রেটের সাথে ৬.৫৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হবে।

ফোনটিতে ৪ হাজার ৫০০ এমএএইচ এর শক্তিশালী ব্যাটারি থাকবে, যার সাথে কুইক চার্জার সাপোর্ট করবে।

মি ১০ এ থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। কোয়াড ক্যামেরার প্রাইমারি সেন্সর হবে ৬৪ মেগাপিক্সেল।

এছাড়াও ১২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, তৃতীয় সেন্সর হবে ৮ মেগাপিক্সেল এবং চতুর্থ সেন্সরটি হবে ৪ মেগাপিক্সেল। ফোনে ডুয়েল সেলফি ক্যামেরা দেওয়া হবে। যার প্রাইমারি সেন্সর ৩২ মেগাপিক্সেল এবং অন্য সেন্সরটি হলো ৮ মেগাপিক্সেল।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...