অ্যাপল ম্যাকবুক প্রো ১৬ এলো বাজারে

টেকভয়েস২৪ ডেস্ক :: আধুনিক প্রযুিক্তর নতুন একটা ল্যাপটপ বাজারে নিয়ে এলো মার্কিন প্রযুক্তি জায়েন্ট অ্যাপল। মডেল অ্যাপল ম্যাকবুক প্রো ১৬। ল্যাপটপের বডি ডাইমেনশন ১৪.০৯*৯.৬৮*০.৬৪ ইঞ্চি। ওজন হবে ৪.৩ পাউন্ড।

নতুন এই ল্যাপটপটিতে রয়েছে ১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ। দেশের বাজারে ল্যাপটপটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ২০ হাজার টাকা। অ্যাপলের ল্যাপটপটির অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে ম্যাক অপারেটিং সিস্টেম।

এতে প্রসেসর হিসেবে থাকছে ইন্টেল কোর ৭। গ্রাফিক্স হিসেবে থাকছে এ এম ডি রেডিয়ন প্র গ্রাফিক্স। সেই সাথে থাকছে ১৬ ইঞ্চির একটি ডায়াগোনাল ডিসপ্লে, যার রেজুলেশন হলো ২০৪৮*১২৮০ মেগাপিক্সেল।

মেমোরি হিসেবে এই ল্যাপটপে থাকছে ১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ। এখানে কোন অ্যাডিশনাল অফিস সফটওয়্যার থাকবে না। ৩ সেলের সাথে থাকছে ৪১ ডব্লিউ এইস লিথিয়াম আয়ন প্রিজমেটিক ব্যাটারি।৪৫ মিনিটের মধ্যে ৫০% চার্জ ব্যাকআপ পাওয়ার আশা করা যাচ্ছে।

ল্যাপটপটির কালার হিসেবে থাকছে ন্যাচারাল সিলভার কালার। আরো থাকছে ফুল সাইজ কিবোর্ড ও ন্যাচারাল সিলভার কিবোর্ড উইথ ন্যাচারাল কিপ্যাড। ওয়েবক্যাম হিসেবে থাকছে ৭২০ পি ফেস্ টাইম এইচডি ক্যামেরা। ৯৬ ওয়াটের এসি পাওয়ার এডাপ্টারও রয়েছে।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...