আইটি ও এআইওটি পণ্য নিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করছে রিয়েলমি

টেকভয়েস২৪ রিপোর্ট :: যুক্তরাষ্ট্রের বাজারে স্মার্টফোন নয়, বরং বিভিন্ন আইটি ও এআইওটি পণ্য দিয়ে প্রবেশ করতে যাচ্ছে বিশ্বের অন্যতম দ্রুত বর্ধনশীল চীনা স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি।

যাত্রার পর থেকেই রিয়েলমির ব্যবসায়িক পরিধি বাড়ছে। স্মার্টফোন নিয়ে যুক্তরাষ্ট্রের বাজারে প্রবেশ করতে না পারলেও বর্তমানে আইটি বা তথ্যপ্রযুক্তি এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অব থিংস (এআইওটি) কেন্দ্রিক পণ্য নিয়ে চলতি বছরেই যুক্তরাষ্ট্রের বাজারে প্রবেশ করতে আগ্রহী প্রতিষ্ঠানটি।

অ্যান্ড্রয়েড অথরিটিকে দেয়া এক সাক্ষাৎকারে রিয়েলমির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাধব শেঠ জানান, ২০২২ সালেই রিয়েলমি যুক্তরাষ্ট্রের বাজারে প্রবেশ করবে। তবে তিনি নির্দিষ্ট কোনো সময় উল্লেখ না করলেও কিছু বিবরণ প্রকাশ করেছেন। তথ্যগুলো গ্রাহকদের জন্য সুখকর নয় বলে মনে করছেন প্রযুক্তিবিদরা। যুক্তরাষ্ট্রের বাজারে প্রবেশ করলেও রিয়েলমি শাওমির মতো স্মার্টফোন বাজারজাত করবে না।

স্মার্টফোনের পরিবর্তে প্রতিষ্ঠানটি ইনফরমেশন টেকনোলজি (আইটি) বা তথ্যপ্রযুক্তি এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অব থিংস কেন্দ্রিক পণ্য বাজারজাত শুরুর বিষয়ে কাজ করছে বলে জানা গেছে। প্রযুক্তিবিদদের ধারণা, যুক্তরাষ্ট্রে কার্যক্রম শুরুর পর প্রতিষ্ঠানটি স্ট্রিমিং ডিভাইস, রোবট ভ্যাকুম ক্লিনার, ট্রু ওয়্যারলেস ইয়ারফোন, স্মার্টওয়াচ, পাওয়ার ব্যাংক ও অন্যান্য ডিভাইস বাজারে আনবে।

যুক্তরাষ্ট্রের বাজারে স্মার্টফোন বিক্রি করা যেকোনো প্রতিষ্ঠানের জন্য কঠিন। দেশটিতে সেলুলার সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের মাধ্যমে অধিকাংশ স্মার্টফোন বিক্রি হয়ে থাকে এবং উৎপাদনকারীদের তুলনায় তাদের প্রভাবও বেশি। সূত্র: গিজমো চায়না।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...