টেকভয়েস২৪ ডেস্ক :: তথ্যপ্রযুক্তির যুগে স্কুল, কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের থেকে শুরু করে, ফ্রিল্যান্সার ও সব ধরনের পেশাজীবীদের অফিসের কাজের জন্য এখন ল্যাপটপ প্রতিদিনকার জীবনে নিত্য প্রয়োজনীয় অনুষঙ্গে পরিণত হয়েছে। সব ধরনের কাজের জন্যই ল্যাপটপ এখন ব্যবহার করা হচ্ছে।

তরুণ প্রজন্মের এই চাহিদার কথা মাথায় রেখে অত্যাধুনিক মডেলের সাশ্রয়ী মূল্যে ৫টি গেমিং ল্যাপটপ বাজারে নিয়ে এলো জনপ্রিয় আন্তর্জাতিক কম্পিউটার ব্র্যান্ড এমএসআই। আকর্ষণীয় ডিজাইনের ওই ল্যাপটপগুলোর মডেল হলো, এমএসআই মর্ডান ১৪, এমএসআই প্রেস্টিস ১৫, এমএসআই সামিট ই১৫, এমএসআই জিএফ৬৩ থিন এবং এমএসআই গেমিং প্লাস।

সোমবার (১৬ মে) রাতে রাজধানীর একটা রেস্টুরেন্টে ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড এবং হোয়াইট শেল লিমিটেডের যৌথ উদ্যোগে আয়োজিত পণ্য পরিচিতির অনুষ্ঠানে এমএসআই সিরিজের ৫টি নতুন ল্যাপটপ বাজারে ছাড়ার ঘোষণা দেয়া হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমএসআই নোটবুক বাংলাদেশের চ্যানেল ম্যানেজার (বাংলাদেশ) মো. ইসমাইল হোসেন, এমএসআই নোটবুক বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার ফারদিন হোসেনসহ ইউনিক বিজনেজ সিস্টিমের এমএসআইয়ের প্রোডাক্ট ম্যানেজার শেখ রাজু আহমেদ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এমএসআইয়ের স্থানীয় বাজারের পরিবেশক ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড এবং হোয়াইট শেল লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে এমএসআইয়ের ল্যাপটপগুলো সম্পর্কে পরিচয় করিয়ে দেয়া হয়। বলা হয়, এমএসআইয়ের গেমিং ল্যাপটপ গেমিং জগতে একটা অন্যতম নাম। একটা সেরা ব্র্যান্ড। হাই কনফিগারেশন, ভাল পারফরমেন্স এবং গুণগতমানসম্পন্ন হওয়াতে সাশ্রয়ী মূল্যের উন্নত ফিচারসমৃদ্ধ এই ল্যাপটপগুলো গেমারদের মাঝে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হবে।

জানানো হয়, গেম খেলার পাশাপাশি ডিজাইন, সিমুলেশন এবং গ্রাফিক্সের ভারী কাজ করার জন্য প্রয়োজন হাই কনফিগারেশনের ল্যাপটপ। যারা গেম খেলতে ভালোবাসেন তাদের জন্য বিশেষভাবে তৈরি হয়েছে এমএসআইয়ের আকর্ষণীয় ডিজাইনের এই ল্যাপটপগুলো। এছাড়াও স্কুল, কলেজ, অফিসের কাজ এবং ছবি বা ভিডিও এডিটিংয়ের জন্য আদর্শ এই ল্যাপটপ। ল্যাপটপগুলো কিনতে গুনতে হবে ৬২ হাজার থেকে ১ লাখ ৪৬ হাজার টাকা।

নতুন এই পাঁচ মডেলের অত্যাধুনিক ল্যাপটপগুলো সম্পর্কে এখানে সংক্ষেপে পরিচয় করিয়ে দেয়া হলো।

এমএসআই মর্ডান ১৪
যারা স্কুল, কলেজ পড়ুয়া শিক্ষার্থী এবং ফ্রিল্যান্সিং পেশার জন্য সাশ্রয়ী মূল্যের অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন ল্যাপটপ খুঁজছেন তাদের জন্য এই ল্যাপটপটি খুবই ভাল হবে। ল্যাপটপটি দেখতে যেমন স্টাইলিশ এর ফিচারগুলোও উন্নত এবং খুবই চমৎকার। ওজন কম হওয়ায় হালকা ল্যাপটিপটি বহন করতেও সুবিধে হবে। ব্যবহারকারীরা ডিভাইসটি ব্যবহার করে স্বাচ্ছন্দবোধ করবে। দামেও কম। মানেও ভাল। এক কথায় গুণগতমানসম্পন্ন।

এমএসআই মর্ডান ১৪ ল্যাপটপটির একাধিক মডেল রয়েছে। প্রত্যেকটি মডেলের আলাদা র্যা ম, ইন্টারনাল স্টোরেজ এবং সিপিইউ স্পেসিফিকেশন রয়েছে। এমএসআই মর্ডান ১৪ মডেলের ল্যাপটপটিতে রয়েছে একাদশ প্রজন্মের ইনটেল কোরআই ফাইভ সিপিইউ।

এমএসআই প্রেস্টিস ১৫
যারা ল্যাপটপে একটু বেশি ভিডিও, নাটক ও মুভি দেখতে পছন্দ করেন, তাদের জন্য এমএসআই প্রেস্টিস ১৫ মডেলের হাই কনফিগারেশনের ল্যাপটপটি হবে খুব পছন্দের ও উপযুক্ত। ব্যবহারকারীরা যাতে ডিভাইসটিতে মুভি দেখে আনন্দ উপভোগ করতে পারেন, এর জন্য ১৫.৬ ইঞ্চির ফোরকে (৪কে) উচ্চমানের ডিসপ্লে দেয়া হয়েছে। ডিসপ্লে রেজুলেশনের ১০৮০পিক্সেল। এর কীবোর্ডগুলো খুবই স্মুথ। লেখালেখি, ফটো এডিট, অনলাইনে ওয়েব ব্রাউজ সব কাজই স্মুথলি করা যাবে। অত্যাধুনিক এবং উন্নত ফিচারসমৃদ্ধ ডিভাইসটি ব্যবহারে পাওয়া যাবে নতুন অনুভূতি ও অভিজ্ঞতা।

এমএসআই সামিট ই১৫
গেমিং ল্যাপটপ ব্র্যান্ডের নাম এমএসআই। এটা শুধুমাত্র সেরা ল্যাপটপ ব্র্যান্ডগুলির মধ্যে একটি হিসেবে পরিচিত না, বরং গেমিংয়ের জগতে একটি বিশ্ব-নেতৃস্থানীয় ব্র্যান্ড হিসেবেও পরিচিত। বিশ্বমানের গেমারদের কথা চিন্তা করে এমএসআই সামিট ই১৫ মডেলটি নিয়ে এলো ব্র্যান্ডটি। ল্যাপটপটি গেমিংয়ের জন্য হবে অন্যতম সেরা ল্যাপটপ। এটা একটা বিজনেস ল্যাপটপ। এর ক্লাসিক লুক সবাইকে মুগ্ধ করবে। র‌্যাম, ইন্টারনাল স্টোরেজ ও প্রসেসর, পারফরমেন্স সব মিলিয়ে একটা অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন ল্যাপটপ। গেমাররা এটি ব্যবহার করে স্বাচ্ছন্দবোধ করবে। গেমিংয়ে নতুন অভিজ্ঞতা পাবে।

এমএসআই জিএফ৬৩ থিন
এমএসআই ব্র্যান্ডের গেমিং সিরিজের যে কয়েকটি বাজেট ল্যাপটপ রয়েছে তার মধ্যে এমএসআই জিএফ৬৩ থিন মডেলটি অন্যতম। ল্যাপটপটিতে রয়েছে গেমিংয়ের জন্য উচ্চ ক্ষমতাসম্পন্ন ইনটেল কোরআই৫ প্রসেসর। ডিভাইসটির বিশেষত্ব হলো এর র‌্যাম। দ্রুতগতির জন্য ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে ১৬ জিবি র‌্যাম। গেমাররা নিশ্চিন্তে গেম খেলার পাশাপাশি একাধিক উইন্ডো চালাতে পারবে।

এমএসআই গেমিং প্লাস
আমাদের দেশে গেমাররা বিভিন্ন রেঞ্জের ও দামের গেমিং ল্যাপটপ খুঁজে থাকেন। সাশ্রয়ী দামের মধ্যে অত্যাধুনিক গুণগতমানসম্পন্ন গেমিং ল্যাপটপ হলে তো আর কোন কথাই নাই। যারা সাশ্রয়ী মূল্যে গেমিং ল্যাপটপ খুঁজছেন তাদের জন্য এমএসআই গেমিং প্লাস ল্যাপটপটি হতে পারে উপযুক্ত এবং সেরা পছন্দ।

গেমিং প্লাস হল নিম্ন থেকে মিড-রেঞ্জের মাদারবোর্ডের বাজারে একটি শক্তিশালী বিকল্প। এটি গেমার, সিস্টেম নির্মাতা এবং ব্যবহারকারীদের কাছে জনপ্রিয় হবে। যারা সাশ্রয়ী মূল্যের রাইজেন ডেস্কটপ প্রসেসরের মাল্টি-কোর এবং মাল্টি-থ্রেডেড পাওয়ার ব্যবহার করতে চান তাদের জন্য এটি হতে পারে সঠিক ল্যাপটপ।

অনুষ্ঠানে বক্তব্য দেন এমএসআই নোটবুক বাংলাদেশের চ্যানেল ম্যানেজার (বাংলাদেশ) মো. ইসমাইল হোসেন। তিনি বলেন, এমএসআই শুধুমাত্র সেরা ল্যাপটপ ব্র্যান্ডগুলির মধ্যে একটি হিসেবে পরিচিত না, বরং গেমিংয়ের জগতে একটি বিশ্ব-নেতৃস্থানীয় ব্র্যান্ড হিসেবেও পরিচিত। এমএসআই ই-স্পোর্টস সম্প্রদায়ে বিশ্বস্ত এবং তারা তাদের পণ্যগুলির সাথে প্রচুর গেমিং দলকে স্পন্সর করে। ছাত্রছাত্রী হতে শুরু করে সকল শ্রেণির পেশাজীবীসহ গেমারদের জন্য রয়েছে বিভিন্ন মডেলের নোটকুক, যা নতুন প্রযুক্তি ও গুণগতমানসম্পন্ন। সেসাথে পণ্যগুলোর দামও হাতের নাগালে। অন্যদিকে ক্রেতাদের জন্য রয়েছে আন্তজাতিক মানসম্পন্ন বিক্রোয়ত্তর সেবা। এ ল্যাপটপগুলো এখন থেকে বাজারে পাওয়া যাবে।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...