আলাদিনের দৈত্যের কাছে যা চাইবেন মাশরাফি
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ ডেস্ক :: ছোটবেলায় বাবার ভয়ে ব্রেসলেট পরতেন না মাশরাফি বিন মর্তুজা। কিন্তু বড় হয়ে যখন দেশের বাইরে খেলতে গেলেন, তখন ভাবলেন ‘এখন তো পরা যায়। বাবা কিছু বলবেন না।’

প্রিয় সেই ব্রেসিলেটই নিলামে (অকশন ফর অ্যাকশন) তুলেছিলেন মাশরাফি। গত রবিবার রাতে তার ব্রেসলেট নিলামের একটি লাইভে তাকে জিজ্ঞেস করা হয়, হুট করে যদি আলাদিনের দৈত্য আসে, আপনি কোন তিনটা জিনিস চাইবেন?

খানিক ভেবে মাশরাফির উত্তর, প্রথমত, প্রত্যেকটা মানুষ যেটা চায়। শৈশবে ফিরে যেতে চাইব। আমি আমার স্কুল জীবনে ফিরে যেতে চাইব, আমার স্কুলের বন্ধুরা, সেই সময়টা।

দ্বিতীয়ত, একটা জিনিস চাইব যে, শৈশবের সময়টা পার করে আসার পর ক্যারিয়ারের শুরুর সময়টা। যদিও আলহামদুলিল্লাহ সবকিছু নিয়ে। আমার আরও অনেক কিছু হতে পারত। বাংলাদেশ দলের রেজাল্টও ভালো হতে পারত। আমি যদি ফিট থাকতাম, সুস্থ থাকতাম…

তবে আলহামদুলিল্লাহ্‌! আল্লাহর অশেষ রহমত ছিল যে আমি এতদিন পর্যন্ত খেলতে পেরেছি। এটা নিয়ে আমার কোন দুঃখ। যেহেতু আপনি প্রশ্ন করলেন, ঐ সময়টায় ফিরে যেতে পারলে… এখন আমি জানি যে নিজেকে কীভাবে মেইন্টেন করলে সুস্থ থাকব এবং দেশের হয় ভাল কিছু করতে পারব।

আর সবশেষ তিনি বেছে নেন নিজের পরিবারকে। বলেন, আর সবশেষ বলবো যে, যে পরিবারে জন্মগ্রহণ করেছি, সেই পরিবারই আবার ফিরে পেতে চাই।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...