১১ প্রজন্মের প্রসেসরের ল্যাপটপ রেজার বুক ১৩
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ রিপোর্ট :: গেমিং ল্যাপটপের জন্য প্রসিদ্ধ, রেজার লঞ্চ করলো লাইটওয়েট এবং স্লিম ডিজাইনের প্রোডাক্টিভিটি ল্যাপটপ রেজার বুক ১৩।

আনোডাইজড অ্যালুমিনিয়াম থেকে তৈরি এই ল্যাপটপের উল্লেখযোগ্য ফিচারের তালিকায় আছে ইন্টেল ইলেভেনথ জেনারেশন প্রসেসর, 4K টাচ ডিসপ্লে, অ্যান্টি-ঘোস্টিং আরজিবি লাইটিং কিবোর্ড এবং ওয়াই-ফাই ৬ ও ব্লুটুথ ৫.১ সাপোর্ট।

কোম্পানি পাতলা ও হালকা আধুনিক ডিজাইনের ল্যাপটপ তৈরী করেছে। ল্যাপটপটি গেমিং ল্যাপটপ হিসেবে তৈরী না করা হলেও অনেক স্টাইলিশ ও ১১ জেনারেশনের ইনটেল প্রসেসর দেওয়া হয়েছে। রেজার বুক ১৩ ল্যাপটপটি টাচস্ক্রিনসহ বা টাচস্ক্রিন বাদেও পাওয়া যায়।

ল্যাপটপটি উইন্ডোজ ১০ হোম পরিচালনা করে। রেজার বুক ১৩ ল্যাপটপটি ৩টি মডেলে পাওয়া যায় এবং প্রত্যেকটিই একই সাইজের।

ল্যাপটপটি ১৭৮ ডিগ্রি কোণ থেকে পরিষ্কার দেখা যায়। এবং ৬০ গেগাহার্জ রিফ্রেশ রেট। রেজার বুক ১৩ তে ১৬ গিগাবাইট পর্যন্ত র‍্যাম এবং ৫১২ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে।

রেজার বুক ১৩ তে দেওয়া আছে ৫৫ ওয়াটের ব্যাটারি ও ৬৫ ওয়াটের অ্যাডাপটার। ইনটেল ওয়্যারলেস দেওয়া আছে এ এক্স ২০১, ব্লুটুথ দেওয়া আছে ৫.১ এবং ইউ এস বি পোর্ট দেওয়া আছে ৩.১।

হেডফোন জ্যাকের পোর্টটি ৩.৫ মিলিমিটার। রেজার বুক ১৩ কনফিগারেশন দেওয়া আছে ১৯৮.৫*২৯৫.৬*১৫.১৫ মিলিমিটার। ল্যাপটপটির ওজন ১.৩৪ কেজি থেকে ১.৪০ কেজি এর মধ্যে।

রেজার বুক ১৩ এর মূল্য কোর আই ৫+৮ জিবি+ ২৫৬ জিবি মডেলের জন্য ১৫৯৯ ডলার বা ১.১৮ লক্ষ টাকা। এবং কোর আই ৭+১৬ জিবি+ ৫১২ জিবি মডেলের জন্য ১৯৯৯ ডলার বা ১.৪৪ লক্ষ টাকা। ল্যাপটপটি বাংলাদেশে বা ভারতে এখনো পাওয়া যাচ্ছে না তবে যুক্তরাষ্ট্রে প্রি অর্ডার দিচ্ছে।

ল্যাপটপের মূল প্রাণ হচ্ছে ব্যাটারি এবং প্রসেসর। এই ল্যাপটপটির ২টিই বেশ ভাল তাই আমার মনে হয় এটি খুব ভাল সার্ভিস দিবে। আপনি নির্দিধায় ল্যাপটপটি কিনতে পারেন।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...