একজন সিস্টার মণ্ডলির জন্য মায়ের রূপ ধারণ করেন

টেকভয়েস২৪ রিপোর্ট :: পালিত হলো প্রেরিতগণের রাণী মারীয়ার সংঘের সিস্টারদের পর্ব। শনিবার (২২ মে) নাটোর জেলাস্থ বনপাড়া ধর্মপল্লীতে জাকজমকপূর্ণভাবে এই পর্ব পালন করা হয়।

পর্বদিন উপলক্ষে পবিত্র খ্রিস্টযাগ উৎসর্গ করেন শ্রদ্ধেয় ফাদার শংকর ডমিনিক গমেজ। সহকারী হিসেবে ছিলেন ফাদার পিউস গমেজ, ফাদার পল পিটার কস্তা ও ফাদার লিপন রোজারিও।

খ্রিস্টযাগের শুরুতেই সিস্টারগণ প্রেরিতগণের রাণী মা-মারীয়ার মূর্তি নিয়ে শোভাযাত্রা করে গির্জায় প্রবেশ করেন এবং মায়ের মূর্তিতে মাল্য দান করা হয়।

উপদেশে ফাদার শংকর ডমিনিক গমেজ বলেন, একজন সিস্টার মণ্ডলির জন্য ধীরে ধীরে মায়ের রূপ ধারণ করেন। সিস্টারদের আত্মত্যাগের কারণেই আমরা সুন্দর সাজানো-গোছানো গির্জাঘর, চিকিৎসা সেবাসহ মণ্ডলিতে বিভিন্ন ধরনের সাহায্য-সহযোগিতা পাচ্ছি। প্রত্যেকজন সিস্টার তাদের মাতৃরূপ সেবাদানের মাধ্যমে মণ্ডলিতে মায়ের ভূমিকা পালন করে থাকেন।

উপদেশের পরই পুণ্যবেদীর সামনে সিস্টারগণ তাদের ব্রত নবায়ন করেন।

খ্রিস্টযাগ শেষে শ্রদ্ধেয় ফাদার পিউস গমেজের উপস্থাপনায় মিশনের সিস্টারদেরকে ফুল ও গানের মাধ্যমে শুভেচ্ছা জানানো হয়। বনপাড়া সিস্টার কনভেন্টের সুপিরিয়র সিস্টার মেরী শুভ্রা তার শুভেচ্ছা বাণীতে সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

ধর্মপল্লীর পক্ষ থেকে পাল-পুরোহিত ফাদার বিকাশ রিবেরু এর পক্ষে শুভেচ্ছা বাণী দেন ফাদার শংকর ডমিনিক গমেজ এবং শেষে বিস্কুট আর্শীবাদের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...