এমএসআই মডার্ন ১৪: ফ্রিল্যান্সার ও পেশাজীবীদের পছন্দের সেরা ল্যাপটপ 

টেকভয়েস২৪ ডেস্ক:: দেশের তরুণ প্রজন্ম ও পেশাজীবীদের দৈনন্দিন কাজকে স্বাচ্ছন্দ ও আনন্দময় করে তুলতে মডার্ন  সিরিজের একটা ল্যাপটপ বাজারে ছেড়েছে জনপ্রিয় আন্তর্জাতিক কম্পিউটার ব্র্যান্ড এমএসআই।

অত্যাধুনিক ও আকর্ষণীয় ডিজাইনের ল্যাপটপটির মডেল হলো, মডার্ন ১৪ বি১০এমডব্লিউ। সর্বাধুনিক ফিচার ও আকর্ষণীয় ডিজাইনের গেমিং ল্যাপটপ দিয়ে চমক দেখাচ্ছে আন্তর্জাতিক কম্পিউটার ব্র্যান্ডটি। এরই ধারাবাহিকতায় নতুন মডেলের অত্যাধুনিক প্রযুক্তির মডার্ন সিরিজের ল্যাপটপ বাজারে আনলো এমএসআই।

স্কুল, কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ ফ্রিল্যান্সার এবং পেশাজীবীদের মধ্যে যারা সাশ্রয়ী মূল্যের অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন ল্যাপটপ খুঁজছেন তাদের জন্য এটি হতে পারে পছন্দের ও উপযুক্ত একটা ল্যাপটপ। স্কুল, কলেজ, অফিসের কাজ এবং ছবি বা ভিডিও এডিটিংয়ের জন্য এট হবে আদর্শ ল্যাপটপ। মজবুত ও টেকসই করার জন্য  ল্যাপটপটির উন্নত মানের মেটাল ব্যবহার করা হয়েছে। তবে  ল্যাপটপটি বেশ হালকা। ব্যাটারিসহ ওজন মাত্র ১.৩ কেজি। দৈর্ঘ্য ৩১৯.২ মিমি, ২২০.২ মিমি চওড়া এবং পুরুত্ব ১৮.১ মিমি।

ল্যাপটপটির অন্যতম আকর্ষণ হিসেবে থাকছে এর ডিসপ্লে। এতে রয়েছে ১৪ ইঞ্চির ফুল এলইডি ও এইচডি ডিসপ্লে। ল্যাপটপটির পর্দার রেজ্যুলেশন ১৯২০ বাই ১০৮০ পিক্সেল। এটি ১৮০% অ্যাঙ্গেলে বাকানো যায়। ডিসপ্লের রিফ্রেশ রয়েছে ৬০ হার্জ  পর্যন্ত। বাজারে এই বাজেটের ল্যাপটপের তুলনায় এটির কালার একুরেসিটা দুর্দান্ত। ডিসপ্লেতে আইপিএস প্রযুক্তি ব্যবহারের ফলে ভিউইং অ্যাঙ্গেলের দিক থেকে চমৎকার অভিজ্ঞতা দেবে।

উইন্ডোজ ১১প্রো অপারেটিং সিস্টেমে চালিত এমএসআই মর্ডান ১৪ মডেলের ল্যাপটপটিতে উচ্চগতির নিশ্চিতে আছে দশম প্রজন্মের ইনটেল কোরআই সেভেন  ইউ প্রসেসর। মেমোরি ডিভাইস হিসেবে রয়েছে ৮ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম যা ৩২ জিবি পর্যন্ত বাড়ানোর সুযোগ রয়েছে। রয়েছে হাই ডেফিনেশন অডিও সিস্টেম।

দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপের নিশ্চয়তায় এই ল্যাপটপে ব্যবহৃত হয়েছে শক্তিশালী ৩ সেলের স্মার্ট লিথিয়াম-আয়ন ব্যাটারি। রয়েছে মেমব্রেন্ট কি-বোর্ড বা হোয়াট ব্যাকলিট সমৃদ্ধ ফুল সাইজ কি-বোর্ড। যা ব্যবহারকারী কম আলোতেও কাজ করতে স্বচ্ছন্দে কিবোর্ড ব্যবহার করা যায়। আর সেলফি ও ভিডিও কলে কথা বলার জন্য রয়েছে এইচডি রেজ্যুলেশনের ওয়েবক্যাম।

কারবন গ্রে ও ব্লু স্টোন রঙে ল্যাপটপটি দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। একটা ৪ জিবি ও অন্যটি ৮ জিবি র‌্যামের। দুটিই ২৬৬৬ মেগাহার্জের। দুই বছরের আন্তর্জাতিক ওয়ারেন্টিসহ  দেশের বাজারে ল্যাপটপটির দাম রাখা হচ্ছে ৫০ হাজার ৮৫০ টাকা।

বিশ্বে গেমিং ল্যাপটপের জগতে সেরা ব্র্যান্ড এমএসআই  পণ্য দেশের বাজারজাত করছে ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড এবং হোয়াইট শেল লিমিটেড। ইন্টেল ১০ম প্রজন্মের এমএসআইয়ের এই ল্যাপটপটি পাওয়া যাবে সারাদেশে ইউনিক বিজনেস সিস্টেম লিমিটেড এবং হোয়াইট শেল লিমিটেডের সকল শাখাসহ অনুমোদিত ডিলারদের আউটলেটে। বিস্তারিত জানতে যেতে হবে এই ঠিকানায়

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...