দ্রুতগতির ইন্টারনেট চেয়ে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ রিপোর্ট :: স্বল্প খরচে নিরবিচ্ছিন্ন দ্রুতগতির ইন্টারনেট ও শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে হ্যান্ডসেট পাওয়ার প্রতিবন্ধকতা নিরসনে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

বৃহস্পতিবার (২০ আগস্ট) সংগঠনটির সভাপতি মহিউদ্দিন আহমেদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি দেন।

স্মারকলিপির অনুলিপি প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা, অর্থমন্ত্রী, পরিকল্পনা মন্ত্রী, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এবং বিটিআরসির চেয়ারম্যানকেও পাঠানো হয়।

স্মারকলিপিতে স্বল্প খরচে দ্রুত সময়ে নিরবিচ্ছিন্ন দ্রুতগতির ইন্টারনেট সেবা পাওয়ার প্রতিবন্ধকতা নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে সংগঠনের পক্ষ থেকে নিন্মোক্ত প্রস্তাবনাসমূহ পেশ করা হয়।

# পেঁয়াজ আমদানির মত দুই মাসের জন্য ৪জি ডিভাইস আমদানির ক্ষেত্রে শুল্ক প্রত্যাহার করে অপারেটরদের সাথে চুক্তিতে শিক্ষার্থীদের মাঝে ফ্রি অথবা ন্যূনতম মূল্যে সংযোগসহ হ্যান্ডসেট দেয়ার ব্যবস্থা করা যেতে পারে।

# টেলিযোগাযোগ সেবার উপর আরোপিত করের হার কমানো।

# নিরবিচ্ছিন্ন দ্রুতগতির ইন্টারনেট সেবা দিয়ে গ্রাহক অনুপাতে পর্যাপ্ত তরঙ্গ নিশ্চিত করা। সরকার তরঙ্গের মূল্য কমিয়ে বা বিনামূল্যে দিয়ে অপারেটরদের সাথে বিশেষ চুক্তিতে শিক্ষা, চিকিৎসা ও জরুরি প্রয়োজনের ক্ষেত্রে ফ্রি বা অধিকতর কম মূল্যে গ্রাহকদের সেবা প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করবেন। সেই সাথে অব্যহৃত তরঙ্গসমূহ ব্যবহারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...