নতুন ইউটিউব চালু হলো দেশে

টেকভয়েস২৪ রিপোর্ট :: ইউটিউবের বিকল্প অ্যাপস হিসেবে দেশে ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম ‘আইবিও টিউবার’ অ্যাপস উদ্বোধন করা হয়েছে।

সোমবার রাতে রাজধানীর প্যানপ্যাসিফিক হোটেল সোনারগাঁওয়ের বলরুমে আনুষ্ঠানিকভাবে অ্যাপসটি উদ্বোধন করেছেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশে মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এম এ জলিল, ব্যবস্থাপনা পরিচালক জোনায়েদ হোসেন ও অর্থ পরিচালক মোহাম্মদ শাহজাহান আলী, পরিচালক শামীম আরা এবং অনুষ্ঠান পরিচালক অঞ্জন রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, দেশের গণমাধ্যম আজ প্রযুক্তির বিকাশের সাথে সাথে বিজ্ঞাপন হারিয়ে ফেলছে, এটি অত্যন্ত দুঃখজনক। তবে আজ বাংলাদেশে যদি ডিজিটালবান্ধব না হতো তাহলে করোনা মহামারীর মধ্যে দেশ চরম বিপর্যয়ের মুখে পড়ত। ইউটিউব, ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যম বিজ্ঞাপন প্রচারের নামে দেশ থেকে শত শত কোটি টাকা নিয়ে যাচ্ছে অথচ আমরা বিজ্ঞাপন পাচ্ছি না। তাই আজকের Ibo Tuber যাত্রার শুরুতে আমরা অভিনন্দন জানাই। এ প্রতিষ্ঠানের মাধ্যমে সরকার রাজস্ব পাবে এবং দেশের বিজ্ঞাপন দেশেই থাকবে আশা করি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশে মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, দেশের বিজ্ঞাপন খাতে ব্যাপক নৈরাজ্য বিরাজমান রয়েছে। আজ বিশ্ব ভোক্তা অধিকার দিবস, এমন একটি দিনে আজকে এই প্রতিষ্ঠান যাত্রা শুরু করল যার মাধ্যমে শুধু সরকার নয় বা এই প্রতিষ্ঠান নয় সাধারণ গ্রাহকরা ও এই অ্যাপসের মাধ্যমে লাভবান হবে। আমি আশা রাখি এই প্রতিষ্ঠান গ্রাহকবান্ধব হবে। আমরা এর সাফল্য কামনা করছি।

এ সময় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জোনায়েদ হোসেন ইউটিউবে ভিডিও আপলোডের পাশাপাশি ব্যবহারকারী দর্শকদের জন্য বাড়তি আয়ের ঘোষণা দেন।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...