নতুন ভার্সনের হেড লাইটটি দেখতে নেকড়ের চোখের মতো
নতুন বিএস৬ পালসার-১২৫ (ছবি: সংগৃহীত)

টেকভয়েস২৪ ডেস্ক :: বাজাজের পালসার সিরিজের অন্যতম জনপ্রিয় মডেল পালসার ১২৫ সিসির বাইক। এবার বাইকটি বাজারে এলো নতুন ডিজাইনে।

ভারতের বাজারে বাইকটি পাওয়া যাচ্ছে স্প্লিট সিট ও নতুন গ্রাফিক্সে।

নতুন বিএস৬ পালসার-১২৫ মডেলে হেড লাইটের অংশটি দেখতে হবে নেকড়ের চোখের মতো। টুইন পাইলট ল্যাম্পের সঙ্গে থাকবে টুইন স্ট্রিপ এলইডি ল্যাম্প। যা অন্ধকার রাস্তায় অনেক দূর পর্যন্ত দৃশ্যমানতা তৈরি করবে।

এখানেই শেষ নয়। এর সঙ্গে থাকবে ৩১ মিলিমিটার টেলিস্কোপ ফ্রন্ট ফর্কস, দুটি গ্যাস শক করার অ্যাবজর্বার। চাকার মাপ ১৭ ইঞ্চি।

এই মোটর সাইকেলে যে ডিটিএসআই ইঞ্জিন ব্যবহার করা হবে তা থেকে ১১.৬ বিএইচপি @ ৮৫০০ আরপিএম উৎপন্ন করবে। ১০.৮এনএম টর্ক @ ৬৫০আরপিএম পাওয়া যাবে। যার ফলে গতিও হবে মসৃণ।

বাইকটির মোট ওজন হবে ১৪২ কেজি। যা পালসারের যে কোনো মডেলের মধ্যে সর্বোচ্চ। অনেকেই বলেন, লম্বা রাস্তায় যেখানে বেশি গতিতে বাইক চালানো যায় সেখানে বেশি ওজন হলে সুবিধা।

আগের ১২৫ মডেলের ডিস্ক ব্রেকের সঙ্গে এই মডেলের রয়েছে অনেক পার্থক্য। আগের মডেলে ছিল ফ্রন্ট সিট ডিস্ক ব্রেক। এবারে তার বদলে থাকছে সিঙ্গেল সিট ডিস্ক ব্রেক।

অটোমোবাইল বিশেষজ্ঞদের মতে, সিঙ্গেল সিট ডিস্ক ব্রেকের সুবিধা হচ্ছে বালি-কাঁকড় বা ভিজে রাস্তায় ডিস্ক ব্রেক চাপলেও স্কিড করার সম্ভাবনা কম। তাদের ভাষায় সিঙ্গেল সিট ডিস্ক ব্রেক চাকাকে মাটির সঙ্গে কামড়ে ধরে রাখতে সাহায্য করে।

তিনটি রঙের কম্বিনেশন হবে নতুন পালসার ১২৫। এগুলো হলো- নিয়ন-ব্ল্যাক, ব্ল্যাক-সিলভার এবং ব্ল্যাক-রেড। এ

পালসার ১২৫-এর নতুন মডেলের দাম পড়বে ভারতে ৭৯ হাজার ৯১ রুপি।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...