নানান আয়োজনে শেষ হলো উই কালারফুল ফেস্ট

বিপাশা দাশ

নারী উদ্যোক্তাদের হাতে তৈরি দেশীয় পণ্যের সঙ্গে দর্শনার্থীদের পরিচয় করিয়ে দিতে রাজধানীতে অনুষ্ঠিত হয়ে গেল ‘কালারফুল ফেস্ট ২০২১’। ১৯ ও ২০ ফেব্রুয়ারি রাজধানীর পূর্বাচল ক্লাবে এই উদ্যোক্তা ফেস্ট অনুষ্ঠিত হয়। দুই দিনব্যাপী এই কালারফুল ফেস্টের আয়োজন করে নারী উদ্যোক্তাদের জনপ্রিয় অনলাইন সংগঠন উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই)।

শনিবার (২০ ফেব্রুয়ারি) দিনব্যাপী আলোচনা সভা ও নানা আয়োজনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শেষ হয় ‘কালারফুল ফেস্ট ২০২১’ এর।

শনিবার সকালে আলোচনা সভা অনুষ্ঠানটি পরিচালনা করেন এডভাইজার এবং মডারেটর জাহানুর কবির সাকিব। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইয়ুব কাছারি, ডিরেক্টর অব গ্র্যান্ড হাইফার কাতার, ডিরেক্টর অব আর আর গ্রুপ তাসফিকুল খান এবং অনলাইন প্লাটফর্ম জুমে যুক্ত ছিলেন প্রধান অতিথি এবং এক্সপোর্ট প্রোমোশন ব্যুরোর ডিরেক্টর জেনারেল মাহবুবুর রহমান, আমেরিকা থেকে কাইল বেক, ডিরেক্টর এসএমএস মাইক্রো সিস্টেম লিমিটেড সরদ কুমার জা, এফ আইসিসি এর সিনিয়র ডিরেক্টর আবেয় কুমার সিং।

>>আরো পড়ুন : ক্রেস্ট পেলো উইয়ের ২৫ লাখপতি নারী উদ্যোক্তা

আলোচনা সভায় অতিথিরা উইয়ের এক্সপোর্ট সম্পর্কে আলোচনা করেন এবং উদ্যোক্তাদের কাজ নিয়ে উইয়ের কার্যক্রমকে স্বাগত জানান।

নানান আয়োজনে শেষ হলো উই কালারফুল ফেস্ট

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে দুপুরে ‘মাই ড্রিম মাই আইডেন্টটিটি’ শীর্ষক আলোচনা সভাটি পরিচালনা করেন ঈমানা জ্যোতি। আলোচনাতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফারহানা এ রহমান, ভাইস প্রেসিডেন্ট, বেসিস, লিমা কবির, ডিরেক্টর, উই, সারা জিতা, ন্যাশনাল কনসালটেন্ট, ইউএনডিপি বাংলাদেশ, রুবাবা দৌলা, ফাউন্ডার, পালস হেলথ হেয়ার সার্ভিস, তাসমিমা হোসাইন, এডিটর অন্যান্য। অনুষ্ঠানে তারা নারী উদ্যোক্তাদের উইয়ের মাধ্যমে এগিয়ে যাওয়ার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

বিকেল ৪টাই অনুষ্ঠানের তৃতীয় পর্বে ‘নারীর উন্নয়নে ই-কমার্সের ভূমিকা’ এবং সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং উইয়ের প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা। সেই সাথে বিশেষ হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ আলমাস কবির, প্রেসিডেন্ট, বেসিস, সাহাব উদ্দিন সিপন, ভাইস প্রেসিডেন্ট, ই-ক্যাব, তৌহিদ হোসাইন সেক্রেটারি জেনারেল, বাক্কো, সৈয়দা ফেরদৌসী আলম নিলা, প্রেসিডেন্ট, পূর্বাচল লিমিটেড ক্লাব, রাজীব আহমেদ, ফাউন্ডার ও সাবেক প্রেসিডেন্ট, ই-ক্যাব এবং উপদেষ্টা উই, শমী কায়সার, প্রেসিডেন্ট, ই-ক্যাব এবং উপদেষ্টা উই, আব্দুল ওয়াহেদ তমাল, সেক্রেটারি জেনারেল, ই-ক্যাব, আরিফুল হাসান অপু, উপদেষ্টা উই, সৌম্য বসু ও কবির সাকিব, উপদেষ্টা উই, এবং উপস্থাপিকা ফারজানা তন্বী।

নানান আয়োজনে শেষ হলো উই কালারফুল ফেস্ট

অতিথিরা বলেন, নারীদের উন্নয়নে উই যেভাবে কাজ করছে এইভাবে এগোতে থাকলে নারীরা এগিয়ে যাবে অনেক দূর।

দুই দিনব্যাপী নানান আয়োজনের মধ্যে ছিল উদ্যোক্তা বিষয়ক প্যানেল ডিসকাশন। এসময় উপস্থিত বিশিষ্ট ব্যক্তি ও অতিথিরা উদ্যোক্তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এছাড়াও ছিল উদ্যোক্তাদের প্রায় ৮০টি স্টল। এর মাধ্যমে দেশীয় উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন করেছেন। এবং সারাদেশের দর্শনার্থীরা দেশীয় পণ্যের সঙ্গে সরাসরি পরিচিত হতে পেরেছেন।

দেশীয় পণ্য প্রচারে ফেস্টে ছিল ইন্টারন্যাশনাল ক্রেতাদের জন্য আলাদা প্যাভিলিয়ন। এছাড়াও দেশের বাইরের বায়াররা জুমের মাধ্যমে মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তাদের পণ্য সম্পর্কে জানতে পেরেছেন। গতানুগতিক ধারার বাইরে এসে উদ্যোক্তারা তাদের নিজেদের পণ্যকে প্রকাশ করতে পেরেছেন।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...