ফেসবুকে ক্যারিয়ার বিষয়ক মো. ইকরামের নতুন বই

টেকভয়েস২৪ রিপোর্ট :: বর্তমান যুগে সকল বিজনেসের জন্য অনলাইন খুবই কার্যকরি একটি প্রচার মাধ্যম হয়ে উঠেছে। সেই সাথে ই-কমার্স বিজনেসের যে উত্থান শুরু হয়েছে, তাতে অনলাইন বিশাল বড় একটি প্রচার মাধ্যম এখন। এ অনলাইনে বিশেষ করে ফেসবুকে পণ্যের প্রচারের সঠিক পদ্ধতি নিয়ে এবারের বইমেলা-২০২১ এ প্রকাশিত হয়েছে ফেসবুক মার্কেটিং বিষয়ক একটা বই।

বইটির নাম ‘ফেসবুক মার্কেটিং: কম খরচে বেশি আয়ের উপায়’। লিখেছেন মো. ইকরাম। বইটি প্রকাশিত হয়েছে আদর্শ প্রকাশনী থেকে। মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৪০ টাকা।

সকল প্রতিষ্ঠান অনলাইনকেই প্রচার মাধ্যম হিসেবে ব্যবহার শুরু করার কারণে অনলাইন মার্কেটারদের চাকরিক্ষেত্রে ব্যাপক চাহিদা তৈরি হয়েছে। তাই যেকোন তরুণ সম্মানজনক এই ক্যারিয়ারের জন্য নিজেকে প্রস্তুত করতে পারে। আর তার প্রস্তুতির এ ধাপে মো. ইকরামের লেখা এ বইটি সহায়ক হিসেবে কাজে লাগবে। সেই সাথে বইটি সকল উদ্যোক্তাদের জন্য যেমন অনেক বেশি সহায়ক হবে, ঠিক একইভাবে কেউ যদি অনলাইন মার্কেটার হিসেবে নিজের ক্যারিয়ার গড়তে চায়, তাদের জন্যও বইটি খুবই কার্যকরি একটি বই।

বইটি সম্পর্কে লেখক বলেন, সঠিক জ্ঞান না থাকলে ফেসবুকে মার্কেটিং করে কোন সুফল পাওয়া যায় না। আর ঠিক তখনই সবার মধ্যে তৈরি হয় হতাশা। তাই যারা ফেসবুক মার্কেটিং করেন তাদের সঠিক গাইডলাইন দেওয়ার জন্যই বইটি লেখা। বইটি পড়লে বেকার তরুণরা অনলাইন মার্কেটার হিসেবে দেশীয় প্রতিষ্ঠানে ক্যারিয়ার গঠনের গাইডলাইন পাবে। সেই সাথে জনপ্রিয় মার্কেটপ্লেস ফাইভারে কাজ করার জন্য বিস্তারিত গাইডলাইন যুক্ত থাকার কারণে অনলাইনে আয়ের দিকনির্দেশনাও পাবে।

বইটি সম্পর্কে বইটির প্রকাশক মাহাবুব রহমান বলেন, বইটির লেখক বাস্তব জীবনে অনেকগুলো প্রতিষ্ঠানকে নিজের অনলাইন মার্কেটিংয়ের যোগ্যতা দিয়ে উন্নতির শিখরে নিয়ে যেতে পেরেছেন। তাই তার বাস্তব অভিজ্ঞতা থেকে গাইডলাইনমূলক একটি বই লিখেছেন, যা যেকোন ব্যবসা প্রতিষ্ঠানের উন্নতির জন্য খুবই সহায়ক গাইড হিসেবে কাজ করবে।

ক্যারিয়ার বিষয়ক এ বইটির প্রচ্ছদ একেছেন, সাইদুর রহমান শুভ। বইটি বইমেলাতে আদর্শ প্রকাশনীর স্টল (৩৮-৪১) এ পাওয়া যাচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসেও বইটি অর্ডার করার সুযোগ রয়েছে। অনলাইন পরিবেশক হিসেবে রকমারি দেশের যেকোন প্রান্তে বইটি পৌঁছে দিচ্ছে।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...