ফ্রিল্যান্সিং কোর্সে ছাড় দিচ্ছে শিখবে সবাই

টেকভয়েস২৪ ডেস্ক :: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান ‘শিখবে সবাই’। অনলাইন এবং অফলাইন বিভিন্ন কোর্স রয়েছে প্রতিষ্ঠানটিতে।

চলছে ভাষার মাস ফেব্রুয়ারি। ভাষার মাস রয়েছে সব অনলাইন ও অফলাইন কোর্স ফিয়ের ওপর ৪০ শতাংশ ছাড়। অফার চলবে ২ ফেব্রুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

শিখবে সবাই-এর চিফ অপারেটিং অফিসার আব্দুল কাদের বলেন, ভাষার মাসে শিখবে সবাইয়ের সব ধরনের কোর্সে ৪০ শতাংশ ছাড় ঘোষণা করা হয়েছে। কয়েকদিনের জন্য এই অফার দেয়া হয়েছে। ফ্রিল্যান্সিং কাজ শিখতে যারা ইচ্ছুক তারা এ সুযোগ কাজে লাগাতে পারেন। আর যারা আইটি দক্ষতা অর্জন করে একজন মুক্তপেশাজীবি বা ফ্রিল্যান্সার হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করতে চান তাদের জন্য এটি বড় ধরনের সুযোগ।

আব্দুল কাদের আরও বলেন, শিক্ষার্থী, চাকরিজীবী, গৃহিনী, প্রবাসী, ব্যবসায়ী, শিক্ষকসহ বিভিন্ন পেশার মানুষ অনলাইন এবং অফলাইনে প্রশিক্ষণ নিচ্ছেন ‘শিখবে সবাই’ থেকে। তথ্যপ্রযুক্তি ও ফ্রিল্যান্সিং বিষয়ে প্রশিক্ষণ দিয়ে দেশের ৫ হাজারের বেশি শিক্ষার্থীকে স্বাবলম্বী করে তুলেছি আমরা।

শিখবে সবাই থেকে প্রশিক্ষণ নেয়া শিক্ষার্থী আমজাদ হোসেন বাপ্পী বলেন, আমি একজন ওয়েব ডিজাইন ফ্রিল্যান্সার। গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামে। এইচএসসি পাস করে ঢাকা আসার উদ্দেশ্য ছিল নর্থ সাউথ ইউনিভার্সিটিতে কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়াশোনা করার।
ইচ্ছা ছিল নিজে থেকেই ইউনিভার্সিটির সব খরচ বহন করব। কিন্তু টিউশনি ছাড়া অন্য কোনো উপায় বা কাজ পাচ্ছিলাম না। এরই মধ্যে এক বন্ধুর কাছ থেকে ‘শিখবে সবাই’ এর নাম শুনলাম এবং ফ্রিল্যান্সিং সম্পর্কে জানলাম। পরে ওয়েব ডিজাইন অফলাইন কোর্সে ভর্তি হয়ে গেলাম। এখন শেষ ৩ মাসে আয় করেছি ১ হাজার ২ শত ডলারের মতো। বিশ্ববিদ্যালয়ের সব খরচ বহন করছি নিজেই।

শিখবে সবাই-এর ফেসবুক পেজ দেখুন facebook.com/shikhbeshobai এই ঠিকানায়।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...