বাংলালিংকের ফ্রি ডাটা পাবেন ইউসেপ শিক্ষক-শিক্ষার্থী

টেকভয়েস২৪ রিপোর্ট:: এখন থেকে ইউসেপ জেনারেল স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা ডিজিটাল লার্নিং ও নতুন ‘ই-স্টাডি গ্রুপ’ মডেলের জন্য বাংলালিংকের ফ্রি ডাটা ব্যবহার করতে পারবে।

এজন্য সম্প্রতি ইউসেপ (আন্ডারপ্রিভিলেজ চিলড্রেন এডুকেশন প্রোগ্রামস) বাংলাদেশের সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক।

রবিবার প্রতিষ্ঠানটি জানিয়েছে, বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস ও ইউসেপ বাংলাদেশের নির্বাহী পরিচালক মো. আব্দুল করিম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, হেড অফ কর্পোরেট কমিউনিকেশনস অ্যান্ড সাস্টেইনেবিলিটি আংকিত সুরেকা, হেড অফ এথিকস অ্যান্ড কমপ্ল্যায়েন্স অ্যান্ড এএমএল প্রোগ্রাম মোহাম্মদ আদিল হোসেন, ইউসেপ বাংলাদেশের ফিন্যান্স অ্যান্ড কমপ্ল্যায়েন্স ডিরেক্টর নাজমুন নাহার এবং রিসোর্স মোবিলাইজেশন, নলেজ ম্যানেজমেন্ট অ্যান্ড কমিউনিকেশন ডেপুটি ডিরেক্টর শাহরিয়ার আলম।

এই চুক্তি অনুসারে ইউসেপ বাংলাদেশ-এর নির্দিষ্ট সংখ্যক শিক্ষক ও শিক্ষার্থীরা অনলাইন শিক্ষা কার্যক্রমের জন্য এক বছর মেয়াদি ফ্রি ডাটা পাবেন। চালু করার দিন থেকে এক বছর পর্যন্ত এই ডেটার মেয়াদ থাকবে।

বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন, এই ধরনের বিশেষ ক্ষমতায়নের উদ্যোগকে বাংলালিংক সবসময়ই সাহায্য করার চেষ্টা করে। আমরা বিশ্বাস করি, শিক্ষা অর্জনে প্রতিটি শিশুর সমান অধিকার রয়েছে। আর এটি অর্জনের অন্যতম পূর্বশর্ত হচ্ছে সঠিক স্কুল ব্যবস্থা নিশ্চিত করা।

এই লক্ষ্য নিয়ে ইউসেপ বাংলাদেশ একটি দৃষ্টান্তমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সামাজিকভাবে দায়িত্বশীল একটি প্রতিষ্ঠান হিসেবে তাদের এই উদ্যোগের অংশ হতে পেরে আমরা আনন্দিত।

ইউসেপ বাংলাদেশের নির্বাহী পরিচালক মো. আব্দুল করিম বলেন, শিক্ষাক্ষেত্রের বৈষম্য দূর করার লক্ষ্যে ইউসেপ বাংলাদেশ সুবিধাবঞ্চিত শিশু ও কিশোরদের শিক্ষালাভের সুযোগ তৈরি করছে। অনলাইন ক্লাসের মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের পড়ালেখা নিশ্চিত করতে আমরা ই-স্টাডি মডেল গ্রহণ করেছি এবং এখনও ডিজিটাল প্ল্যাটফর্মের সাহায্যে তা চালিয়ে যাচ্ছি।

এই উদ্যোগের জন্য আমরা বাংলালিংক-কে ধন্যবাদ জানাতে চাই। আমি মনে করি, আমাদের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উভয়ই এর মাধ্যমে উপকৃত হবেন।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...