বিএস৬ ভার্সনে হিরোর নতুন স্কুটার
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ ডেস্ক :: ভারতের বাজারে এলো হিরো মটো কর্পের জনপ্রিয় স্কুটার মেস্ট্রো এজ ১১০ এর বিএস৬ ভার্সন।

কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে স্কুটারটিকে অর্ন্তভুক্ত করা হয়েছে। সেখানে স্কুটারটির স্পেসিফিকেশন সর্ম্পকে যাবতীয় তথ্য দেওয়া হয়েছে।

তবে এটি কবে লঞ্চ করা হবে বা দাম কত রাখা হবে সেই বিষয়ক কোনো তথ্য হিরো এখনো জানায়নি।

হিরোর ওয়েবসাইট অনুযায়ী মেস্ট্রো এজ১১০ স্কুটারটি প্যান্থার ব্ল্যাক, টেকনো ব্লু, মিডনাইট ব্লু, সিল সিলভার, ক্যান্ডি ব্লেজিং রেড এবং পার্ল ফেডলেস হোয়াইট এই ছয়টি রঙের বিকল্পে পাওয়া যাবে।

ডিজাইনের দিক থেকে দেখলে মেস্ট্রো এজ বিএস৬ আগের ভার্সন বিএস৪ মডেলের সাথে কমবেশি সাদৃশ্যযুক্ত। তবে বিএস৬ মডেলটি এখন আরও রঙিন গ্রাফিক্সসহ অধিক উজ্জ্বল।

মেস্ট্রো এজ ১১০ বিএস৬ স্কুটারের পারফরম্যান্সের কথায় আসলে এর ১১০.৯ সিসির এয়ার কুলড ইঞ্জিন ৭৫০০ আরপিএমে ৬ কিলোওয়াট পাওয়ার এবং ৫,৫০০ আরপিএমে সর্বোচ্চ ৮.৭৫ ন্যানোমিটার টর্ক উৎপন্ন করে।

স্কুটারের সামনে টেলিস্কোপিক সাসপেনশন এবং পিছনে স্প্রিং লোডেড হাইড্রোলিক ড্যাম্পার দেওয়া হয়েছে।

এছাড়া এর ওজন ১১২ কেজি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫৫ মিমি। স্কুটারের ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ৫ লিটার।

স্কুটারটির অন্যান্য ফিচারের মধ্যে আছে, হিরোর নিজস্ব এক্সসেন্স স্মার্ট সেন্সর টেকনোলজি, সার্ভিস রিমাইন্ডার, সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর, ডিজিট্যাল-আনালগ ইন্সট্রুমেন্ট কনসোল, ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম, ডায়মন্ড কাট অ্যালয় হুইলস, মোবাইল চার্জিং পোর্ট এবং বুট লাইট।

যেহেতু হিরো স্কুটারটির দাম এবং লঞ্চের তারিখ এখনো ঘোষণা করেনি। অনুমান করা যাচ্ছে, এটি তার বিএস৪ মডেলের তুলনায় ৫-৭ হাজার রুপি দামি হতে পারে।

ভারতে বিএস৪ ইঞ্জিনের মেস্ট্রো এজ ১১০ বিক্রি হতে ৪৯ হাজার ৯০৪ রুপিতে।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...