বিশ্বের কয়েকটি সেরা অনলাইন শপিং প্লাটফর্ম
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ ডেস্ক :: ই-কমার্স ওয়েবসাইট বা স্টোর নিঃসন্দেহে আমাদের শপিংয়ের ভবিষ্যত। অনলাইন শপিং সাইটগুলির এই বৃদ্ধির কারণেই লোকেরা দোকানগুলির চেয়ে অনলাইন শপিংয়ের দিকে এগিয়ে চলেছে।

এই পোস্টে আমরা বিশ্বের শীর্ষ ৬ টি ইকমার্স ওয়েবসাইট তালিকাভুক্ত করেছি। সুতরাং আপনি যদি নিজের ই-কমার্স ব্যবসা শুরু করতে চান তবে আপনি বিশ্বের শীর্ষস্থানীয় কিছু ইকমার্স ওয়েবসাইট থেকে অনুপ্রেরণা নিতে পারেন।

মানুষ তাদের শপিংয়ের জন্য আরও আরামদায়ক বিকল্পগুলির সন্ধান করছে এবং অনলাইন শপিং ঠিক তা সরবরাহ করছে।

অনলাইন শপিংয়ের সাথে ব্যবহারকারীরা তাদের বাড়ির আরাম থেকে যা খুশি তা কিনতে পারেন। যদিও এর সুবিধাটি সুস্পষ্ট অনলাইনে শপিং ভিপিএন প্রযুক্তি সরবরাহকারীদের উত্থানের জন্য আপনাকে সুরক্ষা সম্পর্কেও উদ্বিগ্ন হওয়ার দরকার নেই।

এখানে বিশ্বের কয়েকটি সেরা অনলাইন শপিং সাইট বিষয়ে সংক্ষেপে আলোচনা করা হলো-

ওয়ালমার্ট
ওয়ালমার্ট মূলত আমেরিকা যুক্তরাষ্ট্রের জনপ্রিয় শপিং সাইট। তবে এখন এটি বিশ্বের শীর্ষ ৬টি ই-কমার্স ওয়েবসাইটে পরিণত হয়েছে।

এটিতে খেলনা, ইলেকট্রনিক্স, ফ্যাশন আনুষাঙ্গিক, ক্রীড়া, উপহার, কারুশিল্প, মুদি ইত্যাদি সরবরাহ করে। ওয়ালমার্ট তার গ্রাহকদের বিশেষ দিনগুলিতে ছাড় কুপন, শিপিং এবং আকর্ষণীয় ছাড় দেয়।

এটিতে একটি ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস রয়েছে যা পুরো শপিং প্রক্রিয়াটিকে সহজ এবং মজাদার করে তোলে।

অ্যামাজন
অ্যামাজনকে বিশ্বের শীর্ষ ই-বাণিজ্য প্ল্যাটফর্ম হিসাবে বিবেচনা করা হয় তাই বিশ্বের শীর্ষ ৬ ই-কমার্স ওয়েবসাইটগুলিতে স্থান অর্জন করে।

ইন্টারফেসটি সহজ চেকআউট, বিভিন্ন অর্থ প্রদানের পদ্ধতি এবং দুর্দান্ত ছাড় এবং অফার রয়েছে বলেই মূলত মানুষ এই ওয়েবসাইটে কেনাকাটা করতে পছন্দ করে।

অন্যান্য কারণগুলি যা সারা বিশ্ব জুড়ে লোককে আকর্ষণ করে তা হলো সাইটটি সাশ্রয়ী মূল্যের হার দ্রুত বিতরণ এবং বহুমুখী সংগ্রহের মাধ্যমে পণ্যগুলির একটি অ্যারে সরবরাহ করে।

ফ্লিপকার্ট
ফ্লিপকার্ট ভারত এবং অন্যান্য এশীয় অঞ্চলে সর্বাধিক জনপ্রিয়। প্রথমদিকে সাইটটি একটি বইয়ের দোকান হিসাবে চালু হয়েছিল এবং এটি জনপ্রিয়তা অর্জনের পরে আরও জিনিস এখানে পাওয়া যায়।

আজ আপনি কাপড়, পোশাক, মোবাইল, টেলিভিশন, আনুষাঙ্গিক, ল্যাপটপ এবং আরও অনেক কিছুর সন্ধান পাবেন। ফ্লিপকার্ট সংক্ষিপ্ত বিবরণ দিয়ে এর পণ্যগুলি প্রদর্শন করে এবং পর্যালোচনা এবং মন্তব্য দেখায় যা ক্রেতাদের পণ্যটির আরও ভাল বিশ্লেষণ করতে সহায়তা করবে।

আলিবাবা
আলিবাবা বিশ্বের শীর্ষ ৬ ই-কমার্স ওয়েবসাইটগুলির মধ্যে একটি যা মূলত বিশ্বজুড়ে ক্রেতা এবং বিক্রেতাদের ব্যবসায়ের জন্য ব্যবহৃত হয়।

এটি বিশেষত এশিয়াতে জনপ্রিয় এবং এই ওয়েবসাইটটির পিছনে ধারণাটি হলো ক্রেতা এবং সরবরাহকারীদের মধ্যে একটি সহজ সংযোগ তৈরি করা।

এটি সরবরাহকারীদের সাশ্রয়ী মূল্যে তাদের পণ্যগুলি বিক্রয় করার জন্য একটি প্ল্যাটফর্ম সরবরাহ করে। আজ এই ওয়েবসাইটে দুই মিলিয়নেরও বেশি সরবরাহকারী নিবন্ধিত রয়েছে।

আলিবাবার মধ্যে, আপনি আপনার পণ্যগুলির তুলনা করতে পারবেন সহজ এবং দ্রুত চেকআউট, নিরাপদ অর্থ প্রদানের প্রবেশদ্বার, দ্রুত পরিষেবা ইত্যাদি

ইবে
ইবে আরেকটি আশ্চর্যজনক ই-কমার্স ওয়েবসাইট। আপনি এখানে বিভিন্ন পণ্য কিনতে পারবেন না আপনি ক্রেতাদের কাছে আপনার পণ্য বিক্রয় করতে পারেন।

আপনি ইবে স্টোর ওয়েব অ্যাপ্লিকেশনটির সাহায্যে আপনার শপিংয়ের দোকানটি তৈরি করতে পারেন এবং চিত্র এবং বিবরণ সহ আপনার সামগ্রী যুক্ত করতে পারেন এবং আপনি শুরু করতে প্রস্তুত।

এই ওয়েবসাইট বিশ্বজুড়ে ক্রেতাদের পাশাপাশি বিক্রেতাদের উভয়কেই আকর্ষণ করে। বিশেষ অনুষ্ঠানে তারা বিভিন্ন বিভাগে কিছু দুর্দান্ত ব্যবসার অফার দেয়।

টার্গেট
লক্ষ্য নিঃসন্দেহে একটি দুর্দান্ত অনলাইন শপিং প্ল্যাটফর্ম যেখানে আপনি পুরুষ মহিলা, বাচ্চাদের এবং বিভিন্ন বিভাগের পণ্যগুলির জন্য যে কোনও কিছু কিনতে পারবেন।

এখানে আপনি কেনার সহজ প্রক্রিয়া, দুর্দান্ত অফার এবং ছাড় ইত্যাদি খুঁজে পাবেন লক্ষ্যবস্তুতে, আপনি তাদের দৈনন্দিন জীবনে যা কিছু প্রয়োজন তা ব্যবহার করতে পারেন।

এগুলি বিশ্বের শীর্ষ ৬টি ই-কমার্স ওয়েবসাইট যা আজকের সময়ে অনলাইন শপিংকে প্রচার করেছে। এই ওয়েবসাইটগুলি নির্ভরযোগ্য এবং দুর্দান্ত মূল্যে কিছু শীর্ষ মানের পণ্য সরবরাহ করে থাকে।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...