চার দিনের বেসিস সফট এক্সপো-তে বিশেষ যা থাকছে

টেকভয়েস২৪ ডেস্ক :: দেশীয় সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা তুলে ধরতে আজ বৃহস্পিতবার হতে শুরু হচ্ছে চার দিনের বেসিস সফটএক্সপো ২০২০।

রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরাতে (আইসিসিবি) এই মেলা অনুষ্ঠিত হবে। ১৬তম এই মেলার স্লোগান ট্রান্সফমিং লাইফ থ্রু ইনোভেশন।

কনভেনশন সেন্টারের ৫টি হল জুড়ে ৪ দিনব্যাপী এ মেলায় থাকবে ডিজিটাল জীবনের নানা আয়োজন।

সফটওয়্যার ছাড়াও আইটি সেবার পসারা প্রদর্শনের পাশাপাশি সেমিনার ও ব্যবসায় চুক্তিও হবে এই আয়োজনে। থাকছে কনসার্টের মতো সাংস্কৃতিক অনুষ্ঠান।

১০টি বিশেষ জোনে ৩০০টিরও বেশি দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিষ্ঠানের স্টল থাকবে মেলায়। ৪৫টির বেশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে উদ্ভাবনী প্রকল্প প্রদর্শনী।

মেলা চলাকালে অনুষ্ঠিত হবে ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগপ্রযুক্তি–বিষয়ক সেমিনার। এসব সেমিনারে বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ১০০ জনেরও বেশি দেশি-বিদেশি তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞের অংশগ্রহণ।

মেলার দ্বিতীয় দিন দুই হাজারের বেশি শিক্ষার্থীকে নিয়ে বাংলাদেশের সবচেয়ে বড় আইসিটি ক্যারিয়ার ক্যাম্প।পাশাপাশি তৃতীয় দিনে অনুষ্ঠিত হবে বাংলাদেশের সবচেয়ে বড় আউটসোর্সিং সম্মেলন।

দেশের তথ্যপ্রযুক্তি ব্যবসা প্রসারের লক্ষ্যে আয়োজিত দেশি-বিদেশি ব্যবসায়ীদের বিটুবি ম্যাচমেকিং সেশনে সুইডেন, জাপান, নেদারল্যান্ডস থেকে ব্যবসায়ী প্রতিনিধিদল অংশগ্রহণ করবেন।শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতাদের অংশগ্রহণে সিএক্সও লিডারশিপ মিট।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...