‘মুজিবের কাছে চিঠি’ লিখতে যা করতে হবে
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ রিপোর্ট :: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এলআইসিটি প্রকল্পের দুর্বার প্লাটফর্মের আয়োজনে অনলাইনে শুরু হলো ‌‘মুজিবের কাছে চিঠি’ প্রতিযোগিতা। অভিভাবকের সহযোগিতায় আগামী বৃহস্পতিবারের (১৮ ফেব্রুয়ারি) মধ্যে অংশ গ্রহণ করতে পারবে প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক পড়ুয়া শিক্ষার্থীরা।

প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী, প্রিয় বঙ্গবন্ধু-কে লেখা চিঠিটি প্রথমে মোবাইল ফোনে একটি ছবি তুলতে হবে। এরপর চিঠিটি অভিভাবকের ফেসবুক প্রোফাইল থেকে আপলোড করে সেটি শেয়ার করতে হবে দুর্বারের ফেসবুক পেজে।। ছবি আপলোড করার সময় ক্যাপশনে (স্ট্যাটাস) চিঠি লেখকের নাম, বয়স, জেলা, স্কুলের নাম, কোন শ্রেণীর শিক্ষার্থী বিষয়টি উল্লেখ করতে হবে।

ক্যাপশনে উল্লিখিত তথ্যের পাশাপাশি অবশ্যই (#Durbar21, #AmarMujib, #LetterToMujib হ্যাশট্যাগ ব্যবহার করতে হবে। সঠিকভাবে হ্যাশট্যাগ লিখতে না পারলে আপলোড করা চিঠি প্রতিযোগিতা থেকে বাদ পড়বে। প্রতিযোগিতায় অংশ নিতে প্রার্থীকে সবার আগে একটি ফর্ম পূরণ করতে হবে। ফর্মটি পাওয়া যাবে এই ঠিকানা থেকে।

আয়োজন বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানান,  আপনি যখন আপনার শিশু সন্তানদের সামনে বঙ্গবন্ধুর গল্প বলেন তখন দেখবেন তাদের চোখ-মুখ উজ্জ্বল হয়ে উঠেছে। বঙ্গবন্ধু তাদের কাছে সুপার হিরো। তারা বঙ্গবন্ধুকে আরও জানতে চায়। অনেক শিশুর মধ্যে আমরা একটা সুপ্ত ইচ্ছে লক্ষ্য করেছি। তারা তাদের প্রিয় সুপার হিরো মুজিবকে শ্রদ্ধা ও ভালবাসা জানাতে চায়, একটা কিছু বলতে চায়। ‘মুজিবের কাছে চিঠি’ প্রতিযোগিতায় অংশ নিয়ে তারা সেই ইচ্ছেটা সবার সামনে তুলে ধরার দারুণ সুযোগ পাচ্ছে।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...