মোবাইলের কয়েকটি দরকারি অ্যাপ
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ ডেস্ক :: মোবাইলে নানান ধরনের অ্যাপ ব্যবহার করা হয়ে থাকে। প্রযুক্তির এ যুগে সব কিছু এখন অ্যাপনির্ভর। এখানে কয়েকটি দরকারি মোবাইল অ্যাপ নিয়ে আলোচনা করা হলো।

আসুন দেখে নেওয়া যাক এই অ্যাপগুলিতে ঠিক কি কি ফিচার রয়েছে।

এইচকিউ ট্রিভিয়া (HQ Trivia)
এটি একটি লাইভ গেম শোর অ্যাপ। এই অ্যাপটি এখনো প্রকাশ করা হয়নি।এটি দিয়ে আপনি আপানার ফোন থেকে কোন গেম শো লাইভ দেখতে পারবেন। এতে প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত একটি রাউন্ড আছে।

আপনি যখন কোন মাল্টিপাল সিরিজের প্রশ্নের উত্তর দিতে পারবেন তখন আপনি এখান থেকে ক্যাশ পুরস্কারও পেতে পারেন। যদি আপনি ১২টি প্রশ্নেরই সঠিক উত্তর দিতে পারেন তবে আপনি টোটাল প্রাইজ মানির শেয়ার পাবেন।

এই অ্যান্ড্রয়েড অ্যাপটি টেকনিকালি এখনও রিলিজ হয়নি, তবে তাও এখনই হাজার হাজার মানুষ এই অ্যাপটি দিয়ে নিয়মিত খেলেন।

ফ্লিক লঞ্চার (Flick Launcher)
অ্যাপটি এখনো প্রকাশ করা হয়নি। আপনি যদি আপনার ফোনে বিরক্ত হয়ে গেছেন তবে সেই ফোনকে তরতাজা অনুভব করার জন্য এই নতুন অ্যাপটি অবশ্যই ব্যবহার করুন।

ফ্লিক লঞ্চার আপাঙ্কে আপনার অ্যান্ড্রয়েড ফোনের ইন্টারফেস কাস্টমাইজ করতে সাহায্য করবে। আর এর সঙ্গে টেক্সট সাইজ, আইকন সাইজ, অ্যাপ ড্রয়ার ব্যাকগ্রাউন্ড, কালার, গার্ড রিসিং এবং সার্চ বারও কাস্টমাইজড করতে সাহায্য করবে। এতি শুরু করার আগে একবার চেক করে নিন।

লাইটএক্স ফটো এডিটর অ্যান্ড ফটো ইফেক্ট (LightX Photo Editor & Photo Effects)
লাইটএক্স একটি ফটো এডিটের অ্যাপ। এই অ্যাপটি সেইসব ইউজার্সদের জন্য দরকার যাদের কাছে ফটোশপ ব্যবহার করার মতন সময় থাকে না।

এটি স্ট্যান্ডার্ড ফিল্টার, ফাউন ফোটো ফ্রেমস এবং আর্টিস্টিক ফিল্টারের মতন কুল ইন্সট্যান্ট এফেক্ট দেয়। আপনি ছবির অবজেক্টের শেপও এই অ্যাপের মাধ্যমে পরিবর্তন করতে পারবেন।

টাইনিকাডস (Tinycards by Duolingo: Fun & Free Flashcards)
আপনি যদি কোন নতুন ভাষা শেখেন তবে সেক্ষেত্রে এই অ্যাপটি আপনাকে সাহায্য করবে। আর এটি একটি খুবই দরকারি আর ভাল অ্যাপ। আপনি এখানে আপনার দরকার মতন তথ্য সেভ করেও রাখতে পারেন।

কেক ব্রাউজার (Cake Browser)
কেক ব্রাওজার মোবাইল থেকে সার্চ করার জন্য একটি ইউজার ফ্রেন্ডলি মোবাইল অ্যাপ। অ্যাপটি এখনো প্রকাশ করা হয়নি। আপনি যখন প্রথমে এই অ্যাপটি ওপেন করবেন তখন আপনাকে গুগল আর অন্য সার্চ ইঞ্জিনের অপশন বাছতে হবে।

আর এর পরে আপনি যা খুঁজতে চাইছেন সেই বিষয়ে টাইপ করুন আর এখানে থাকা ৫টি আইকনে ট্যাপ করুন, এই আইকনগুলি হল- সার্চ, ইমেজ, ভিডিও, খবর আর শপিং।

প্রথম সার্চ অপশনটি আপনাকে সাথে সাথে ফল জানাবে আর এর পরে আপনি বাকি অপশনগুলি আপনার দরকার মতন শোয়াইপ করতে পারবেন।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...