যাত্রা শুরু স্টার্টআপ ইনকিউবেশন প্রোগ্রামের
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ রিপোর্ট ::  ময়মনসিংহ থেকে বিভাগীয় পর্যায়ে ইনকিউবেশন প্রোগ্রাম আয়োজন শুরু করল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতায় ‌‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্প’।

রবিবার (১৪ মার্চ) ময়মনসিংহের জেলা পরিষদের ভাষা শহীদ আবদুল জব্বার অডিটরিয়ামে চার দিনের এই মেন্টরিং প্রোগ্রামে অংশগ্রহণ করছেন ৩০টি স্টার্টআপের ৬০ জন তরুণ।

সকালে এই আয়োজনের উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। তিনি তরুণদের ধৈর্য ধরে সফলতার পথে এগিয়ে যেতে অনুরোধ করেন। ‘উদ্যোগ’ এর গুরুত্ব উল্লেখ করে তিনি বলেন, কেউ উদ্যোগ যদি না হারায় তবে তার পক্ষে অনেক দূর এগিয়ে যাওয়া সম্ভব। তবে যে কোন উদ্যোগের ক্ষেত্রে লেগে থাকতে হবে। যে দেশে মাননীয় প্রধানমন্ত্রীর মত নেতৃত্ব রয়েছে সেখানে বাংলাদেশ পথ হারাবে না।

অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান এবং একই সাথে আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম উক্ত আয়োজনে অনলাইনে সংযুক্ত হন। এছাড়া, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, আইডিয়া প্রকল্পের পরিচালক ও অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হক এবং প্রকল্পের উপ-পরিচালক ও উপসচিব কাজী হোসনে আরা উক্ত আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হন।

অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন ময়মনসিংহের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এনামুল হক। অনুষ্ঠানের সহযোগিতায় কাজ করছেন ময়মনসিংহ স্টার্টআপ এর সভাপতি মো. মোখলেছুর রহমান মামুন এবং ময়মনসিংহ জেলা প্রশাসন।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...