সমবায় সমিতি ব্যবস্থাপনা সফটওয়্যার
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ রিপোর্ট :: তথ্যপ্রযুক্তি এই যুগে যেকোন ক্রেডিট ইউনিয়ন লিমিটেড বা সমবায় সমিতি/এনজিও (মাইক্রো ফাইন্যান্স) লোন ম্যানেজমেন্টের (সমিতি) ব্যবস্থাপনা সুন্দরভাবে পরিচালনার জন্য সফটওয়্যার দরকার হয়ে থাকে।

‘সমিতি’ এমন একটি অনলাইনভিত্তিক ঋণ ব্যাবস্থাপনা সফটওয়্যার যা ঋণদানের আদায়গুলিকে একই সময়ে সাশ্রয়ীভাবে ঋণদাতাদের ঋণ, পরিশোধের এবং সংগ্রহগুলি সহজে পরিচালনা করতে সহায়তা করে রিপোর্ট বের করতে সহায়তা করে। যেকোন সমবায় সমিতি বা মাল্টিপারপাস ও এনজিও প্রতিষ্ঠানের অসংখ্য কাজ অল্প সময়ের মধ্যে সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার জন্য এই ‘সমিতি’ নামের সফটওয়্যার তৈরি করা হয়েছে।

সফটওয়্যারটি ৩০টির মতো ফিচার সম্মিলিত। এই সিস্টেমটিতে একটি সাধারণ এবং স্পষ্ট ব্যবহারকারীর ইন্টারফেস রয়েছে, যা সেরা অনুশীলনের মাধ্যমে কার্যপ্রবাহগুলি আপনাকে সমস্ত মূল প্রক্রিয়াগুলির মাধ্যমে এবং প্রাসঙ্গিক তথ্যগুলি সর্বদা আপনার নখদর্পণে নিয়ে আসতে সক্ষম হয়। ‘সমিতি’ সফটওয়্যারটি সারা দেশে ১৩৮টি সমবায় সমিতি ব্যবহার করছে।

সফটওয়্যারটিতে রয়েছে যেসব ফিচারসমূহ-

ঋণ ব্যবস্থাপনা, ঋণ পরিচালনা, সেলারি রিপোর্ট, Payroll সিস্টেম, স্টাফ ব্যবস্থাপনা, সঞ্চয় ব্যবস্থাপনা, জব ম্যানেজমেন্ট, সদস্যদের তালিকা, ডিপোজিট সিস্টেম, ল-ফার্ম ওয়েবসাইট, এফডিআর সিস্টেম, দৈনিক রিপোর্ট তথ্য, মাঠ পর্যায়ে পোস্টিং, অতিরিক্ত আয় হিসাব, তালিকা ভুক্ত ফলাফল, আয় ও ব্যয় ব্যবস্থাপনা, চার্ট ভিত্তিক হিসাব রিপোর্ট, ইজি অ্যাকাউন্টিং সিস্টেম।

এছাড়াও রয়েছে মাসিক প্রফিট ও লস রিপোর্ট, সেলারি ও হাজিরা ব্যবস্থাপনা, একাধিক ব্যবহারকারী প্যানেল, অনলাইন লোন অ্যাপ্লিকেশন ফর্ম, ঋণ গ্রহীতা আলাদা ইউজার প্যানেল, ওয়েবসাইট ও লোন সফটওয়্যার আলাদা, প্রতিদিন অটোমেটিক ডাটা ব্যাকআপ, অনলাইনভিত্তিক তাই সহজ নিরাপত্তা ব্যবস্থা, ব্যাংক লেনদেন, ডিপোজিট ও উইথড্র সিস্টেম, ঋণ কালেকশনে গ্রাহক মোবাইলে অটো এসএমএসসহ প্রভৃতি।

সফটওয়্যারটি সম্পর্কে অনলাইনে আরো বিস্তারিত জানতে যেতে হবে এই www.somity.com ঠিকানায়। কল করা যাবে- ০১৭১১৩২৪৬৬০ এবং ০১৭৩৫৩১৪১৫১ এই নম্বরে।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...