সিটিও ফোরাম বাংলাদেশ ইনোভেশন সেন্টার চালু
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ রিপোর্ট :: চালু হলো দেশের প্রথম ক্লাউড ইনোভেশন সেন্টার।

আমাজনের সহযোগিতায় বৃহস্পতিবার রাতে ভার্চুয়াল আয়োজনে সিটিও ফোরাম বাংলাদেশ ইনোভেশন সেন্টার উদ্বোধন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ক্লাউড, এআই, ব্লকচেইনসহ নতুন নতুন প্রযুক্তি শিখতে এই উদ্যোগ তরুণদের দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে ‍তুলতে ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করেছেন প্রতিমন্ত্রী।

বিজয় দিবসের সূবর্ণ জয়ন্তীতে ইনোভেশন সেন্টার থেকে প্রাপ্ত আইডিয়া থেকে হ্যাকাথন আয়োজনের পরিকল্পনার কথা জানান সিটিও ফোরাম সভাপতি তপন কান্তি সরকার।

বাংলাদেশ সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব এবং সিটিও ফোরাম বাংলাদেশের সহ-সভাপতি বিকর্ণ কুমার ঘোষের সঞ্চালনায় উদ্বোধনী আয়োজনে অডিও ভিজুয়াল উপস্থাপনার মাধ্যমে ইনোভেশন সেন্টারের কার্যক্রম তুলে ধরেন সি টি ও ফোরামে যুগ্ন সচিব এবং ইউসিবিএল ব্যাংক-এর ডিএমডি আবদুল্লাহ আল মামুন।

বক্তব্য দেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, ইনোভেশন সেন্টার এর টেকনিক্যাল লিড ও বাংলালিংক এর আই টি ডিরেক্টর সোহাইল রেজা এবং আমাজন ওয়েব সার্ভিস-এর এশিয়া প্যাসেফিক সলিউশন আর্কিটেক্ট ডিপার্টমেন্ট প্রধান মাহাদি উজ জামান।

ইনোভেশন সেন্টারের ট্রেনিং প্রোগ্রামের সঙ্গে যুক্ত প্রশিক্ষণার্থী ছাড়াও সিটিও ফোরাম বাংলাদেশ কার্যনীর্বাহি সদস্য ও ফেলো সদস্যরাও অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...