সেরা বুদ্ধিমান প্রতিযোগ আনল ‘এসো শিখি লার্নিং অ্যাপ’

টেকভয়েস২৪ ডেস্ক :: বুদ্ধিবৃত্তির চর্চাকে উৎসাহিত করতে সেরা বুদ্ধিমান প্রতিযোগ নিয়ে এসেছে ‘এসো শিখি লার্নিং অ্যাপ’।

দেশের ৮টি বিভাগে মোট ৬৪টি জেলায় জেলাভিত্তিক পর্যায়ে সম্পন্ন হবে এই প্রতিযোগিতা। প্রাথমিক বাছাইপর্ব ও চূড়ান্ত পর্বের পরীক্ষা ‘এসো শিখি লার্নিং অ্যাপ’-এর মাধ্যমে অনলাইনে অনুষ্ঠিত হবে।

শিক্ষাপ্রযুক্তি বা ইংরেজিতে এডুটেক নামে প্রযুক্তির যে ঘরানা রয়েছে, এসো শিখি তাদেরই একটি। একে ই-লার্নিংও বলা হয়। এর উদ্দেশ্য হলো প্রযুক্তির মাধ্যমে শিক্ষামূলক বিষয়বস্তু ছড়িয়ে দেয়া। সামান্য মাসিক ফি এর মাধ্যমে যে কেউ অ্যাপটি ডাউনলোড করেই পেতে পারবে ২৪ ঘন্টা পড়াশুনার সুবিধা। এমন সুবিধা প্রদানের প্রয়াশেই যাত্রা শুরু ‘এসো শিখি লার্নিং অ্যাপ’ এর।

এরই ধারাবাহিকতায় শুরু হয়েছে ‘সেরা বুদ্ধিমান প্রতিযোগ’। প্রতিযোগিতায় অংশ নিতে মোবাইলের মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর, ‘এসো শিখি লার্নিং অ্যাপ’-এ প্রাথমিক বাছাইপর্বের পরীক্ষা অনুষ্ঠিত হবে। উত্তীর্ণদের তালিকা ২২ মার্চ অ্যাপ ও এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

প্রাথমিকভাবে নির্বাচিত মোট ৫০০০ প্রতিযোগী নিয়ে শুরু হবে মূল প্রতিযোগিতা। সম্পূর্ণ অনলাইনভিত্তিক এই প্রতিযোগিতার নিয়ম ও সময় প্রার্থীদের এসএমএস-এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতায় অংশ নিতে প্রতিযোগীদের গুগল প্লে থেকে ‘এসো শিখি লার্নিং অ্যাপ’ ইন্সটল করে নিতে হবে। http://www.eshosikhi.com/quiz/ এই ওয়েবসাইটে গিয়ে জানা যাবে প্রতিযোগিতার সমস্ত নিয়মকানুন।

ইতোমধ্যেই ফেব্রুয়ারির ১৫ থেকে প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু হয়ে গেছে চলবে মার্চের ১০ তারিখ পর্যন্ত।

একাদশ-দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নরত, এসএসসি এবং এইচএসসি অথবা এর সমমানের পরিক্ষার্থীরাই শুধুমাত্র এই প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারবে। চ্যাম্পিয়ন এবং রানার্স আপ ছাড়াও আরও ২০০ জনের জন্য রয়েছে বিভিন্ন পুরস্কার।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...