সৌরভকে দেখে যা বললেন হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠী
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ ডেস্ক :: সবাইকে মহা দুশ্চিন্তায় ফেলে দিয়ে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। প্রিয় দাদার চিকিৎসার জন্য দেশ-বিদেশের ডাক্তাররা হুমড়ি খেয়ে পড়েন। কলকাতায় ডেকে আনা হয় ভুবনবিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠীকে।

আজ মঙ্গলবার বিমানে করে কলকাতায় এসে সৌরভকে পরীক্ষা করে তিনি ইতিবাচক কথাই বলেছেন। দেবী শেঠীর মতে, সৌরভ এখন পুরোপুরি ফিট। চাইলে ক্রিকেট খেলতে পারবে, ম্যারাথনে দৌড়তেও পারবে।

সৌরভের চিকিৎসায় ১০ জন চিকিৎসককে নিয়ে একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। তাদের মধ্যে অন্যতম হলেন হৃ‌দরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। মঙ্গলবার সকালে তিনি বেঙ্গালুরু থেকে কলকাতায় পৌঁছান। হাসপাতালে গিয়ে সৌরভের সঙ্গে কথা বলার পর তিনি সৌরভের শারীরিক অবস্থা এবং চিকিৎসার খুঁটিনাটি নিয়ে মেডিক্যাল বোর্ডের বাকি সদস্যদের সঙ্গে বৈঠক করেন।

দেবী শেঠীর কথায়, সৌরভ একেবারে ফিট। স্বাভাবিক জীবনযাপন তো বটেই। কিছুদিন পর ম্যারাথনও দৌড়তে পারবেন সৌরভ। চাইলে ক্রিকেটও খেলতে পারবেন। বিমানও চালাতে পারবেন। কোনো সমস্যা হবে না।

সাংবাদিকদের দেবী শেঠী আরো বলেন, হার্ট অ্যাটাক হলেও সৌরভের হৃদ‌যন্ত্রে কোনো সমস্যা নেই। শারীরবৃত্তীয় প্রক্রিয়ায় কোনো সমস্যা হবে না। একেবারে স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন। সৌরভ ধূমপান করেন না। অন্য কোনো বদভ্যাসও নেই। নিয়মিত শরীরচর্চা করেন।

সৌরভ সবই করেছেন। কিন্তু দীর্ঘদিন কোনো শারীরিক পরীক্ষা করাননি। যে পরীক্ষা এই দেশের রাস্তার পাশের যে কোনো ল্যাবরেটরিতেও করানো যায়। ফলে আগে থেকে তার অসুখের কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। সৌরভ ওই পরীক্ষা করালে অন্তত ১৫ বছর আগে এই ঘটনা সম্পর্কে ভবিষ্যদ্বাণী করা যেত।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...