স্টাইলিশ ডিভাইস হুয়াওয়ে মেটবুক ডি১৫
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ ডেস্ক :: মহামারীর এই সময়ে ভার্চুয়ালি কানেক্টেড থাকতে ডিভাইস আমাদের নিত্যসঙ্গী হয়ে উঠেছে। সম্প্রতি বাংলাদেশের বাজারে এসেছে হুয়াওয়ের এমনই এক স্টাইলিশ, পোর্টেবল এবং পাওয়াফুল ডিভাইস মেটবুক ডি১৫।

ফুলভিউ ডিসপ্লে, আল্ট্রা স্লিম ডিজাইন, দুর্দান্ত পারফরমেন্সের দারুণসব ফিচারের জন্য ল্যাপটপটি প্রযুক্তিপ্রেমীদের নজর কেড়েছে।

ফুলভিউ ডিসপ্লে
হুয়াওয়ের মেটবুক সিরিজের অন্যান্য ল্যাপটপের মতো মেটবুক ডি১৫ এ ব্যবহার করা হয়েছে ফুলভিউ ডিসপ্লে। ১৫.৬ ইঞ্চির ডিসপ্লের এ মেটবুকে রয়েছে ১০৮০ পিক্সেলের ফুল এইচডি আইপিএস স্ক্রিন।

এতে পাওয়া যাবে ১৭৮ ডিগ্রি ওপেনিং অ্যাঙ্গেল। ফলে ব্লু রে ভিডিও বা হাই-রেজ্যুলেশনের ইমেজসহ যে কোন কন্টেন্ট এই ডিসপ্লে উপযোগী।

আল্ট্রা স্লিম ডিজাইনের জন্য ল্যাপটপটির ডিসপ্লেতে রয়েছে খুবই পাতলা বেজেল। এর স্ক্রিন টু বডি রেশিও ৮৭ শতাংশ।

প্রসেসর ও গ্রাফিক্স
ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে এএমডি রাইজেন-৫ ৩৫০০ ইউ প্রসেসর এবং ভেগা ৮ গ্রাফিক্স। ১২ ন্যানোমিটার কোয়াড কোরের এ প্রসেসরটিতে হাই ক্লোক স্পিড পাওয়া যাবে। আর ভেগা গ্রাফিক্স ব্যবহারে গ্রাফিক্স প্রসেসিং পাওয়ার হবে মসৃণ। ফলে যে কোন ভারী সফটওয়্যার অনায়াসে ব্যবহার করা যাবে মেটবুক ডি ১৫ এ।

মেমোরি
মেটবুক ডি ১৫ ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে ৮ জিবির ডুয়াল চ্যানেল ডিডিআর ফোর মেমোরি। ডুয়াল চ্যানেল মেমোরি ব্যবহারে সিংগেল চ্যানেল মেমোরির থেকে ৫০ শতাংশ বেশি স্পিড পাওয়া যাবে।

এছাড়া ১ টেরাবাইটের হার্ডডিস্কসহ রয়েছে ২৫৬ জিবির এসএসডি কার্ড।

চার্জিং ও ব্যাটারি
হুয়াওয়ে মেটবুক ডি ১৫ এ ব্যবহার করা হয়েছে ৬৫ ওয়াটের ইউএসবি সি চার্জার। পোর্টেবল এই চার্জার দিয়ে হুয়াওয়ে অন্যান্য স্মার্টফোন বা ট্যাবলেটও চার্জ করা যাবে। ক্যাবল ডাটা ট্রান্সফারে ব্যবহারের পাশাপাশি ওভারহিট থেকে রক্ষা করে।

দাম
বাংলাদেশের বাজারে হুয়াওয়ে মেটবুক ডি ১৫ কিনতে পাওয়া যাচ্ছে ৬৩,৯৯৯ টাকায়। রায়ান্স কম্পিউটারস, স্টারটেক ছাড়াও হুয়াওয়ে অনুমোদিত নির্দিষ্ট শো’রুম থেকে ল্যাপটপটি কেনা যাবে।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...