স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০২০ বাংলাদেশ পর্ব

টেকভয়েস২৪ ডেস্ক :: আগামী ৮ ফেব্রুয়ারি রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে অনুষ্ঠিত হবে বিশ্বের সবচেয়ে স্টার্টআপ পিচ প্রতিযোগিতা “স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০২০” এর বাংলাদেশ পর্ব।

প্রযুক্তি নির্ভর উদ্ভাবনী ব্যবসায় উদ্যোগ নির্বাচনের এই আয়োজনের চ্যাম্পিয়নরা পাবেন সিলিকন ভ্যালির টিকেট।

একই টিকেট নিয়ে বাংলাদেশসহ ছয় উপমহাদেশের ৪৬ এর অধিক দেশের বিজয়ীরা চলতি বছরের মে মাসে সান ফ্রান্সিসকোতে আয়োজিত সেমি ফাইনাল হয়ে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেবে। সেখানে এক মিলিয়ন (১,০০০,০০০) মার্কিন ডলার বিনিয়োগ পুরস্কারের জন্য লড়বেন প্রতিযোগীরা।

এই প্রতিযোগিতার আয়োজন করেছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় আইটি কনসাল্টিং, সাইবার সিকিউরিটি এবং সফটওয়্যার সলিউশন কোম্পানী ই-জেনারেশন।

আয়োজক সূত্রে জানা গেছে, মুজিববর্ষ উৎযাপনের জন্যে এবারের স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ আরও বড় পরিসরে আয়োজন করা হচ্ছে। বিশ্বের ১ টির অধিক দেশ হতে প্রায় ২০ জন ভেঞ্চার ক্যাপিটাল ও প্রাইভেট ইকুইটি বিনিয়োগকারি বাংলাদেশ ফাইনালে উপস্থিত থাকবে। দেশগুলোর মধ্যে থাকছে ভারত চীন, হংকং, সিঙ্গাপুর ও আমিরিকা সহ আরো বেশ কয়েকটি দেশের বিনিয়োগকারীরা।

বাংলাদেশ পর্বে ৪টি প্যানেল আলোচনা ছাড়াও পিচিং সেশনের মাধ্যমে গ্র্যান্ড-ফিন্যাল অনুষ্ঠিত হবে। পাশাপাশি চলবে ম্যাচ মেকিং।

প্রসঙ্গত, বাংলাদেশে দ্বিতীয়বারের মতো পররাষ্ট্র মন্ত্রণালয়, ভেঞ্চার ক্যাপিটাল এন্ড প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিসিপিয়াব), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, আই এফ সি এবং সিলিকন ভ্যালি-ভিত্তিক ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান পেগাসাস টেক ভেঞ্চারের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই স্টার্টআপ পিচ প্রতিযোগিতা “স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০২০”-পাওয়ার্ড বাই ই-জেনারেশন।

আগামী ২৬ জানুয়ারি সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরবেন পেগাসাস টেক ভেঞ্চারস এর জেনারেল পার্টনার, ভিসিপিয়াব চেয়ারম্যান ও ইজেনারেশন গ্রুপের চেয়ারম্যান শামীম আহসান।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...