করোনাকালে অনলাইনে ৫ হাজার শিক্ষার্থীকে প্রশিক্ষণ দিয়েছে ইশিখন
ছবি: সংগৃহীত

 টেকভয়েস২৪ রিপোর্ট :: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে মহামারি করোনা ভাইরাস। এই ভাইরাস মোকাবেলায় সবাইকে ঘরে থাকতে বলা হয়েছে। ঘরে বসেই সবাই অনলাইনের মাধ্যমে সব ধরনের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। শিক্ষার্থীদের চলছে অনলাইন ক্লাস। তারই ধারাবাহিকতায় ইশিখনডটকম বিগত ৬ মাসে পাঁচ হাজারের বেশি বেকার তরুণদের প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করেছে।

কম্পিউটার, আইটি, ফ্রিল্যান্সিংসহ স্কিল ডেভেলপমেন্ট এর উপর ইশিখনের রয়েছে ৩০টিরও বেশি কোর্স। করোনায় সবাইকে সুযোগ করে দিতে ১৫ হাজার থেকে ১৮ হাজার টাকার দেশের শীর্ষ সব প্রশিক্ষকদের কোর্সগুলো মাত্র ১৪৯০ থেকে ১৯৯০ টাকায় অংশগ্রহণের সুযোগ।

নতুন বছরেও এই অফারটিরও আওতায় কোর্সে অংশগ্রহণের সুযোগ থাকছে বলে জানিয়েছে ইশিখন। প্রতিটি কোর্সের মেয়াদ ৩ থেকে ৬ মাস। সফলভাবে কোর্স শেষ করা শিক্ষার্থীদের জন্য সার্টিফিকেট, বৃত্তি, ফ্রিল্যান্সিং এর পাশাপাশি বিভিন্ন কম্পানিতে চাকরির সুযোগ থাকছে।

ইশিখনে রয়েছে ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, অ্যাপ ডেভেলপমেন্ট, হ্যাকিং, ডিজিটাল মার্কেটিং, সিসিএনএ, ভিডিও এডিটিং সহ ৩১টি ফ্রিল্যান্সিং কোর্স। যাদের কম্পিউটার কিংবা ইন্টারনেট নেই, তারা ইশিখন ডিভিডি কিংবা ভিডিও কোর্স ডাউনলোড করেও শেখার সুযোগ রয়েছে।

নতুন বছরে তাদের তৈরি করা ডিভিডি ডাউনলোড এর মাধ্যেমে অত্যন্ত স্বল্প মূল্যে কোর্সসমূহ শেখার সুযোগ থাকছে। ইশিখন ডিভিডিগুলোতে এ টু জেট ক্লাস আকারে রয়েছে, ১৫ হাজার টাকার কোর্স ডিভিডি আকারের লিংকগুলো মাত্র ২০০-৩০০ টাকার মধ্যেই মিলছে। বিস্তারিত জানতে যেতে হবে এই লিংকে

গত ৫ বছর ধরে অনলাইনভিত্তিক প্রশিক্ষণ দিচ্ছে প্রতিষ্ঠানটি। এবারে দুই হাজার প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ দেয়ার লক্ষ্য নির্ধারণ করেছে ইশিখন। দক্ষ ফ্রিল্যান্সার ও প্রশিক্ষকেরা অনলাইন কোর্স পরিচালনা করবেন।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ইব্রাহিম আকবর বলেন, আমরা গত ৫ বছর ধরে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দিয়ে যাচ্ছি। সারাদেশে আমাদের প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে। আমরা অফলাইনের পাশাপাশি অনলাইনেও এই প্রশিক্ষণ দিয়ে থাকি। তবে এবার যেহেতু মরণব্যাধি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে , আমাদের ঘরে থাকবে হবে। তাই ঘরে বসেই আমাদের স্কিল ডেভেলপ করতে হবে। যারা অনলাইনে লাইভ ক্লাস করতে পারবেন না, তারা অত্যন্ত স্বল্প মূল্যে কোর্সসমূহের ডিভিডি ক্রয় করেও শিখতে পারবেন।

এবারে প্রশিক্ষণ শেষে সনদের পাশাপাশি বৃত্তি ও আয়ের সুযোগ করে দেবে ইশিখন। ১৮ হাজার টাকার সমমূল্যের কোর্স ১ হাজার ৯৯০ টাকায় এবং ১৫ হাজার টাকার সমমূল্যের কোর্স ১ হাজার ৪৯০ টাকা। আরো বিস্তারিত জানতে যেতে হবে এই ঠিকানায়

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...