১৯টি বইয়ের ডিজিটাল সংস্করণ ফ্রি করে দিলো বিজয় ডিজিটাল
ছবি: সংগৃহীত

টেকভয়েস২৪ ডেস্ক :: করোনাকালে আনন্দের সঙ্গে ঘরে বসেই যেন কোনো অ্যাড্রয়েড ডিভাইসে শিশুরা পড়ালেখা করতে পারে এ জন্য বিজয় প্রাক-প্রাথমিক ও প্রাথমিক শিক্ষা সফটওয়্যার সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে।

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড প্রণীত প্রাক-প্রাথমিক শিক্ষা বইটির ইন্টার‌্যাকটিভ মাল্টিমিডিয়া সফটওয়্যারসহ পাঠ্যসূচির মোট ১৯টি বইয়ের ডিজিটাল সংস্করণ ফ্রি করে দেয়া হয়েছে।

আর এর মাধ্যমে শিশুদের শিক্ষা কার্যক্রম চালিয়ে নিতে ১০ কোটি টাকার ডিজিটাল কনটেন্ট ফ্রি করে দিয়েছে বিজয় ডিজিটাল কর্তৃপক্ষ।

এর মধ্যে রয়েছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড প্রণীত প্রাথমিক শিক্ষা প্রথম ও দ্বিতীয় শ্রেণির ৩টি বই- বাংলা, ইংরেজি ও গণিত। আরো রয়েছে- তৃতীয় ও চতুর্থ শ্রেণির ৬টি বই- বাংলা, ইংরেজি, গণিত, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, বিজ্ঞান ও ইসলাম/হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা।

করোনার আগে এই একেকটি সফটওয়্যার সিডি বিজয় ডিজিটাল, আনন্দ কম্পিউটারস, পরমা সফট থেকে ২০০ টাকার বিনিময়ে কিনতে হতো। তবে বিশেষ অবস্থায় শিক্ষার্থীদের জন্য এটি ফ্রি করে দেন বিজয় ডিজিটালের কর্ণধার এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

এই লিংক থেকে এই বইগুলো ডাউনলোড করা যাবে।

image_printপোস্টটি প্রিন্ট করতে ক্লিক করুন...