দুই দশকে অর্ধশতাধিক প্রতিষ্ঠানে ওরাকল

টেকভয়েস২৪ ডেস্ক :: বাংলাদেশে ব্যবসায়িক কার্যক্রমের দুই দশক পার করেছে বৈশ্বিক প্রযুক্তি প্রতিষ্ঠান ওরাকল।

বৃহস্পতিবার পার্টনারদের নিয়ে উদযাপন করেছে ওরাকল ক্লাউডের ২০ বছর পূর্তি উৎসব।

উৎসবে জানানো হলো, এই সময়ে অর্ধশতাধিক প্রতিষ্ঠান গ্রহণ করেছে ওরাকল ক্লাউড সল্যুশন। প্রতিষ্ঠানগুলো মেধা ব্যবস্থাপনা, গ্রাহকদের আরো মানসম্মত সেবা দেয়া, দ্রুত নতুন নতুন সেবা চালু করা বা খরচ কমানোর মতো দিকগুলো নিশ্চিত করতে ওরাকল ক্লাউড ব্যবহার করছে।

এর মধ্যে রয়েছে বাংলাদেশ ব্যাংক, অনন্ত গ্রুপ, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, বাংলাদেশ নির্বাচন কমিশন, বিকাশ, ব্র্যাক ব্যাংক, ডিবিএল গ্রুপ, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর, দুলাল ব্রাদার্স, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, জাতীয় রাজস্ব বোর্ড, ন্যাশনাল পলিমার, পারটেক্স স্টার গ্রুপ, ইউনিয়ন গ্রুপ, প্যাসিফিক জিন্সসসহ আরো বিভিন্ন প্রতিষ্ঠান।

এ বিষয়ে ওরাকল আশিয়ানের রিজিওনাল ম্যানেজিং ডিরেক্টর শেরিয়ান ভার্গেস বলেন, আশিয়ান অঞ্চলের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে আমাদের গ্রাহকরা ব্যবসায়িক উদ্ভাবন ও ডিজিটালাইজেশনে অনেক এগিয়ে আছে।

তিনি বলেন, ওরাকল ইআরপি ক্লাউড ব্যবহার করে ডিজিটাল ট্র্যান্সফরমেশনের মাধ্যমে ব্যবসায় আরো গতি পেয়েছে ব্র্যাক ব্যাংক, অন্যদিকে প্রতিভা অন্বেষণ এবং ব্যবসা পরিচালনায় নতুনত্বের সুবিধা পেয়েছে ডিবিএল গ্রুপ- ঠিক এইভাবেই নতুন ও সম্ভবানাময় প্রযুক্তি কাজে লাগানোর ক্ষেত্রে অগ্রণী ভূমিকায় রয়েছেন বাংলাদেশের গ্রাহকরা। বাংলাদেশের এ ধরণের সুযোগ কাজে লাগানোর এখনই সময়।